গোলাপগঞ্জে সাংবাদিক হত্যা চেষ্টা মামলার পলাতক আসামী দিদার গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি : জাতীয় দৈনিক আমাদের সময় পত্রিকার গোলাপগঞ্জ উপজেলা প্রতিনিধি সাংবাদিক মাহবুবুর রহমান চৌধুরীর ওপর হামলা ও হুমকিসহ একাধিক মামলার গ্রেফতারী ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী দিদারুল আলম দিদারকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার বিকালে সিলেটের দক্ষিণ সুরমা থানার ফাড়ি ইনচার্জ কামাল হোসেনের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে সিলেট কদমতলী এলাকা থেকে তাকে গ্রেফতার করে। পুলিশ জানিয়েছে আসামীর গতিবিধি নজরদারীতে রাখা হয়েছিলো।

জানাযায়, ২০১৬সালের ১৫ ফেব্রুয়ারী সংবাদ প্রকাশের জের ধরে উপজেলা সদরের চৌমুহনীতে দৈনিক আমাদের সময়ের উপজেলা প্রতিনিধি (তৎকালীন সময়ে দৈনিক আজকের পত্রিকা প্রতিনিধি) মাহবুবুর রহমান চৌধুরীকে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্রসহ আসামী দিদারের নেতৃত্বে একদল সন্ত্রাসী অতর্কিত হামলা চালিয়ে মাহবুবের বাম হাত ভেঙে দেয়। এই ঘটনায় সাংবাদিক মাহবুবুর রহমান চৌধুরী দিদার সহ ৬জনকে আসামী করে গোলাপগঞ্জ মডেল থানায় হত্যা চেষ্টার অভিযোগে মামলা দায়ের করেন। মামলা নং১৫/২০১৬। মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন রযেছে। এরপর সে আদালতে আত্মসমর্পন করে জামিন পেয়ে আবারো সাংবাদিকদের দেখে নেওয়ার হুমকি দেয় । সম্প্রতি এ মামলায় দিদারের বিরুদ্ধে আদালতে স্বাক্ষ্য দেওয়ায় সিলেটের স্থানীয় একটি দৈনিক পত্রিকার গোলাপগঞ্জ উপজেলা প্রতিনিধি আব্দুল আহাদকে নিয়ে ফেসবুকে ছবিসহ অব্যাহত হুমকি ও অশ্লীল ভাষা ব্যবহার করে একের পর এক পোষ্ট দিতে থাকে সে।

এরপর তিনি দিদারের বিরুদ্ধে গোলাপগঞ্জ মডেল থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন । মামলা নং ১২/২০১৭। পূর্বের মামলায় আদালতে হাজিরা না দেওয়ায় দিদারের বিরুদ্ধে গ্রেফতারী ওয়ারেন্ট জারি করেন সিলেটের বিচারিক হাকিম আদালত ৫। এরপর গ্রেফতার এড়াতে গা-ঢাকা দেয় দিদার । পুলিশ থাকে গ্রেফতারের জন্য হন্যে হয়ে খুজঁলেও তার সন্ধান পায়নি। অবশেষে সোমবার তথ্য প্রযুক্তির সহায়তায় তাকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। যোগাযোগ করা হলে সোমবার গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম ফজলুল হক শিবলী আসামী দিদারকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, দিদারকে তথ্য প্রযুক্তি আইনের একটি মামলা ও ওয়ারেন্টভূক্ত আসামী হওয়ায় গ্রেফতার করা হয়েছে । সিলেট থেকে তাকে জিজ্ঞাসাবাদের জন্য রাতে গোলাপগঞ্জ থানায় নিয়ে আসা হবে। এদিকে জানা গেছে আসামী দিদারের বিরুদ্ধে গোলাপগঞ্জ মডেল থানায় সন্ত্রাসী কার্যকলাপের অভিযোগে আরো ৩টি মামলা রয়েছে।

Sharing is caring!

Open