জামালগঞ্জে বাঘ আতঙ্কে মানুষ !

নিজস্ব প্রতিনিধি : “মাঘের শীতে বাঘ নামে” প্রবাদটি শীতের তীব্রতা বুঝাতে ব্যবহার করা হয়ে থাকে। যদিও এখন ভরা বর্ষা মওসুম তার পরও জামালগঞ্জ উপজেলার ভীমখালী ইউনিয়নের চান্দবাড়ি গ্রামে ও তার আশপাশের কয়েকটি গ্রামের লোকালয়ে বাঘ নেমে এসছে এমন আতঙ্ক কাজ করছে ওই এলাকার মানুষের মাঝে।

প্রত্যক্ষদর্শী চান্দবাড়ি গ্রামের শামছুদ্দোহা, নতুন মসজিদের ঈমাম মাও: ইলিয়াছ ও মোয়াজ্জিন হাফেজ মাহমুদুল হাসান সহ কয়েকজন জানান, গত সোমবার শেষ বিকেলে জামালগঞ্জ উপজেলার ভীমখালী ইউনিয়নের চান্দবাড়ি গ্রামের জামে মসজিদ সংলগ্ন বেত-বনের ঝোঁপ-ঝাঁপের একটি মেছ বাঘ দেখা গেছে। এমন খবর ছড়িয়ে পড়লে বাঘ দেখতে হাজার হাজার উৎসুক জনতার ভীড় জমে মসজিদের পাশের জঙ্গলে। ওই রাতে গ্রামে বসবাসরত লোক জনের মাঝে চরম আতংক বিরাজ করছিল। সন্ধ্যায় গ্রামের লোকজন ভয়ে নিরাপদ আশ্রয়ের জন্য নিজ নিজ ঘরের দরজা বন্ধ করে রাখেন।

এ ব্যাপারে জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আবুল হাশেম বলেন, আমি বিষয়টি শুনেছি ইউএনও স্যারের দায়ীত্বে থাকা এ্যাসিল্যাল্ড স্যারের মাধ্যমে বন বিভাগে খবর দেয়া হবে, বন বিভাগের লোকজন আসলে যদি সত্যি বাঘ থাকে তা হলে এলাকাবাসীকে নিয়ে এটি আটকের ব্যবস্থা করা হবে। তবে তিনি সবাইকে সতর্ক থাকার আহবান জানিয়ে বলেন, পরবর্তীতে কারো চোখে পড়লে বাঘটিকে আটকের ব্যবস্থা করা হবে।

Open