সিদ্দিকুরকে আহত করার ঘটনায় দায়ী পুলিশকে বিচারের আওতায় আনা হবে-আইজিপি

সুরমা টাইমস ডেস্ক: রাজধানীর শাহবাগে শিক্ষার্থীদের আন্দোলনে চোখে আঘাত পাওয়া কলেজছাত্র সিদ্দিকুর রহমান সিদ্দিককে আহত করার পেছনে যে পুলিশ দায়ী তাকে বিচারের আওতায় আনা হবে বলে জানিয়েছেন আইজিপি একেএম শহীদুল হক।সোমবার বিকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আইজিপি এ কথা জানান। রাজধানীর কাবাডি স্টেডিয়ামে দ্বিতীয় কাবাডি লিগের পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।পুলিশ প্রধান জানান, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।গত বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত সরকারি কলেজে পরীক্ষার রুটিন ঘোষণার দাবিতে গত বৃহস্পতিবার শাহবাগে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এ সময় একটি মিছিলে পুলিশ কাছ থেকে কাঁদানে গ্যাস ছোড়ে। ওই ঘটনার ধারণ করা ভিডিওতে দেখা গেছে, পুলিশের কাছাকাছি থাকা সিদ্দিকুর মাটিতে লুটিয়ে পড়ছেন।সিদ্দিকুর বর্তমানে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে চিকিৎসাধীন। সেখানে শনিবার তার চোখে অস্ত্রোপচার করা হয়। ইনস্টিউটের সহযোগী অধ্যাপক ইফতেখার মো. মুনির জানান, বাঁ চোখের এক পাশ থেকে আলো দেখছেন সিদ্দিকুর রহমান। তবে ডান চোখে তিনি দেখছেন না।
সিদ্দিকুরকে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাই নিয়ে যাওয়ার উদ্যোগ নিয়েছে সরকার। সোমবার বিকালে এক সরকারি তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়েছে।
সেই দিনের ঘটনা প্রসঙ্গে আইজিপি বলেন, ‘পুলিশ একটি বড় বাহিনী। এর মধ্যে অতি উৎসাহী কিছু পুলিশ সদস্য থাকতে পারে। যারা অতি উৎসাহী হয়ে বিশৃঙ্খলা তৈরি করে।’

Sharing is caring!

Loading...
Open