বীরপ্রতীক কাঁকন বিবির জন্য দেওয়া মেয়রের এয়ার কন্ডিশন ফিরিয়ে দিয়েছে ওসমানী হাসপাতাল কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিবেদক::

বীর মুক্তিযোদ্ধা কাঁকন বিবি বীরপ্রতীকের জন্য দেওয়া আরিফুল হক চৌধুরীর এয়ার কন্ডিশন (শীততাপ নিয়ন্ত্রণ যন্ত্র) ফিরিয়ে দিয়েছে ওসমানী হাসপাতাল কর্তৃপক্ষ। সোমবার দুপুরে আরিফের পক্ষ থেকে একটি এয়ার কন্ডিশন ওসমানী হাসপাতালে পাঠানো হলেও হাসপাতাল কর্তৃপক্ষ তা গ্রহণ করেনি।

হাসপাতালের কর্মকর্তারা বলছেন, সরকারী হাসপাতাল থেকে সরকার থেকে পর্যাপ্ত সহযোগিতা প্রদান করা হচ্ছে বিধায় বাইরের সহযোগিতা গ্রহণ করা হয়নি।

জানা যায়, গুরুতর অসুস্থ অবস্থায় ওসমানী হাসপাতালে ভর্তি কাঁকন বিবিকে রোববার দেখতে যান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। এসময় মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে ওই কক্ষে এসি স্থাপনের দাবি জানানো হলে সিটি মেয়র কাঁকন বিবি যে কেবিনে ভর্তি রয়েছেন সেখানে একটি এয়ার কন্ডিশন (এসি) প্রদানের ঘোষণা দেন। পরবর্তীতে এই কেবিনে মুক্তিযোদ্ধাদের চিকিৎসা প্রদানের জন্যও হাসপাতাল কর্তৃপক্ষকে অনুরোধ করেন আরিফ। এসময় হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হকও উপস্থিত ছিলেন।

প্রতিশ্রুতি মোতাবেক সোমবার বেলা ২ টার দিকে হাসপাতালে প্রেরণ করেন আরিফ। তবে হাসপাতাল কর্তৃপক্ষ ওই এসি গ্রহণ করে নি। এরআগেই হাসপাতালের পক্ষ থেকে ওই কেবিনে একটি এয়ার কন্ডিশনের ব্যবস্থা করা হয় বলে জানা গেছে।

এ ব্যাপারে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, রোববার আমি কাঁকন বিবিকে দেখতে গেলে মুক্তিযোদ্ধা কমান্ডার ভবতোষ রায় বর্মন ওই কেবিনে একটি এসির দাবি করেন। তখন হাসপাতাল কর্তৃপক্ষ বাজেটের স্বল্পতার কথা জানান। তাই আমি একটি এসি প্রদানের ঘোষণা দেই। অথচ আমি ঘোষণা দেওয়ার পরই বাজেটের ব্যবস্থা হয়ে গেলো।

তিনি বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ আমার উপহার নিতে না চাইলে আগের দিনই বলতে পারতেন। কিন্তু উপহার পাঠানোর পর তা ফিরিয়ে দেওয়া জনগণের নির্বাচিত প্রতিনিধির সাথে অনেকটা অশোভন আচরণ।

আরিফ বলেন, তারপরও তো আমি ঘোষণা দেওয়ায় একটি এসির ব্যবস্থা হলো। তাতে জনগণই উপকৃত হবে। এটিই ভালো খবর।

এ ব্যাপারে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারে ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হক বলেন, এটি একটি সরকারী হাসপাতাল। সরকার থেকে এখানে পর্যাপ্ত সহযোগিতা প্রদান করা হচ্ছে সকল রোগীর জন্যই। এখানে বাইরের কোন সহযোগিতার প্রয়োজন নেই।

কাঁকন বিবির শারীরিক অবস্থা এখন কিছুটা উন্নতির দিকে বলে জানান পরিচালক।

এদিকে সোমবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে কাঁকন বিবির চিকিৎসার সমস্ত ব্যয়ভার বহন করার ঘোষণা দেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হক।

এতে জানানো হয়, কাঁকন বিবির জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে এবং তাঁর চিকিৎসার জন্য মেডিকেলের সার্ভিস ছাড়াও সবধরনের চেকআপ প্রয়োজনে বাইরে থেকেও করানো হবে বলে জানান তিনি।

কাঁকন বিবি গুরুতর অসুস্থ অবস্থায় গত শুক্রবার ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন।

সোমবার ওসমানী হাসপাতালে কাঁকন বিবিকে দেখতে যান সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।

Sharing is caring!

Loading...
Open