মাধবপুরে বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডারের উদ্যোগে জাতীয় পতাকা প্রদান।

নিজস্ব প্রতিনিধি::

হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার চৌমুহনী খুর্শিদ স্কুল এন্ড কলেজে বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডারের উদ্যোগে জাতীয় পতাকা প্রদান ও মুক্তিযুদ্ধের চেতনায় নিজেকে গড়ে তুলতে ছাত্রছাত্রীদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে চৌমুহনী খুর্শিদ স্কুল এন্ড কলেজে নিজের বেতনের টাকায় জাতীয় পতাকা তুলে দেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার মুক্তিযোদ্ধার সন্তান কর্নেল আশরাফুল ইসলাম।

জাতীয় পতাকা বিতরণের সময় তিনি জাতীয় পতাকার সঠিক মাপ সম্পর্কে ছাত্রছাত্রীদের অবহিত করেন। পাশাপাশি তিনি ছাত্রছাত্রীদের নিজেকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে উদ্বুদ্ধ করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন চৌমুহনী খুর্শিদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহন মিয়া, সহকারী প্রধান শিক্ষক মিহির চন্দ্র দেব, সহকারী শিক্ষক আবুল হোসেন, মাওলানা জাহিদুর রহমান, সহকারী শিক্ষিকা নূর বানু, সাংবাদিক হামিদুর রহমান, সহকারী শিক্ষক ফেরদৌস আহম্মেদ, এহসানুল হক প্রমুখ।

বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্নেল আশরাফুল ইসলাম বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে এবং রক্তের বিনিময়ে অর্জিত আমাদের জাতীয় পতাকার প্রতি শ্রদ্ধাবোধ বাড়াতে তার এ উদ্যোগ।

তিনি আরও বলেন, তার বেতনের একটা অংশ ভালো কাজে ব্যবহারের প্রয়াসে তিনি এ কাজ করেন। তা ছাড়া সকাল থেকে বিকেলে পর্যন্ত আমাদের দেশের প্রত্যেকটি বিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলিত থাকে তখন ছাত্রছাত্রীর পাশাপাশি ঐ এলাকার মানুষের মধ্যেও এর মাধ্যমে দেশাত্মবোধ জাগ্রত হয়। রোদ-বৃষ্টি ঝড়ে অনেক সময় পতাকা ছিঁড়ে যায় এবং রং জ্বলে যায়। তখন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের পতাকা পরিবর্তন করতে অনেক সময় একটু সময় লাগে। তাই সব সময় ঝকঝকে লাল সবুজ পতাকা আকাশে উড্ডীয়মান দেখতে তিনি সঠিক মাপের নতুন পতাকা বিতরণের উদ্যোগ নেন।

Sharing is caring!

Loading...
Open