‘সিলেট প্রেসবিটারিয়ান সিনড ট্রাস্ট’-এর প্রাচীর ভাঙার ওপর ৩ মাসের স্থিতাবস্থা।

নিজস্ব প্রতিবেদক: সিলেটে খ্রিস্টান মিশন ‘সিলেট প্রেসবিটারিয়ান সিনড ট্রাস্ট’-এর প্রাচীর ভাঙার ওপর ৩ মাসের স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে আদালত ট্রাস্টের সীমানা প্রাচীর ভাঙা কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন।

সোমবার (১৭ জুলাই) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। এলজিআরডি সচিব, সিলেট সিটি মেয়র, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, নগর পুলিশের কমিশনার ও জেলা পুলিশ সুপারকে ওই রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মোশতাক আহমেদ চৌধুরী।

তিনি বলেন, খ্রিস্টানদের সংগঠন ‘সিলেট প্রেসবিটারিয়ান সিনড ট্রাস্ট’-এর মালিকানাধীন নগরীর নয়াসড়কের খ্রিস্টান মিশন। মিশনের বাউন্ডারির ভেতরে রয়েছে গির্জা। ২ জুন সিলেট সিটি কর্পোরেশন কোনো প্রকার নোটিশ বা জমি অধিগ্রহণ না করে দেয়াল ভাঙা এবং রাস্তা তৈরি ও দোকান ভাড়া দেয়ার জন্য উদ্যোগ গ্রহণ করে। এর বিরুদ্ধে ট্রাস্টের সেক্রেটারি শংকর মারাক হাইকোর্টে রিট করেন। ওই রিটের শুনানি শেষে সোমবার (১৭ জুলাই) আদালত এ আদেশ দেন।

Sharing is caring!

Loading...
Open