বাউল আবদুর রহমানের শয্যাপাশে সিলেটের জেলা প্রশাসক।

সুরমা টাইমস ডেস্ক::
সিলেটের প্রখ্যাত ও প্রথিতযশা বাউল আবদুর রহমানকে দেখতে রোববার সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে যান সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার। জেলা প্রশাসক বাউল শিল্পীর পাশে কিছু সময় কাটান এবং তাঁর চিকিৎসার খোঁজ খবর নেন।

জেলা প্রশাসক সরকারের পক্ষ থেকে বাউল আবদুর রহমানের হাতে নগদ দশ হাজার টাকা চিকিৎসা সহায়তা প্রদান করেন। তিনি প্রখ্যাত এই বাউল শিল্পীর সুচিকিৎসা সহ যেকোন প্রয়োজনে সরকারের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতার জন্য জেলা প্রশাসক হিসেবে পাশে থাকবেন বলে জানান।

তিনি বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলের বাউল শিল্পীরা দেশের সংস্কৃতির ভান্ডারকে সমৃদ্ধ করেছেন এবং মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে বিভিন্ন সময়ে তারা সাধারণ মানুষকে উৎসাহ দিয়েছেন এবং উজ্জ্বীবিত করেছেন। জেলা প্রশাসক বাউল শিল্পীর দ্রুত আরোগ্য কামনা করেন। এ সময় জেলা প্রশাসকের সাথে ছিলেন স্থানীয় সরকার বিভাগ সিলেটের উপ-পরিচালক দেবজিৎ সিন্হা, সিলেটের অতিরিক্ত জেল প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (এডিএম) এ.এস.এম শাহেদুল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন- সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক আল-আজাদ, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত প্রমূখ।

উল্লেখ্য, গত সোমবার গুরুতর অসুস্থ অবস্থায় প্রবীণ বাউল আবদুর রহমানকে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি শ্বাসতন্ত্রের জটিল রোগে ভুগছেন বলে চিকিৎসকেরা জানিয়েছেন। বাউলের বাড়ি হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার জলসুখা গ্রামে। তিনি একুশে পদকপ্রাপ্ত বাউল সম্রাাট শাহ আবদুল করিমের অন্যতম প্রধান শীষ্য। আবদুর রহমান বর্তমানে হাসপাতালের চতুর্থ তলার ১ নম্বর ওয়ার্ডের ১৫ নম্বর বেডে চিকিৎসাধীন রয়েছেন।

Open