ত্রাণ বিতরণে অনিয়ম বরদাস্ত করা হবে না-শিক্ষামন্ত্রী

সুরমা টাইমস ডেস্ক::

ত্রাণ বিতরণে অনিয়ম বরদাস্ত করা হবে না বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

তিনি বলেন, বন্যার্ত এলাকায় পর্যাপ্ত ত্রাণ দেওয়া হয়েছে। সুষম বন্টনের মাধ্যমে সবার কাছে ত্রাণ পৌছাবে। একজন মানুষও না খেয়ে থাকবে না।

গতকাল বৃহস্পতিবার (৬ জুলাই) নিজ নির্বাচনী এলাকা সিলেটের গোলাপগঞ্জ এলাকার বিভিন্ন এলাকা পরিদর্শনকালে লক্ষনাবন্দের কমলগঞ্জ গ্রামে বন্যার্তদের সঙ্গে উঠান বৈঠকে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, বন্যা কবলিত এলাকার সব মানুষ যাতে সাহায্য পায় এজন্য খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে। তাঁরই নির্দেশে মন্ত্রী, এমপি, দলীয় নেতাকর্মী ও প্রশাসনের লোকজন স্ব স্ব অবস্থান থেকে বন্যার্তদের পাশে রয়েছেন।

এছাড়া বন্যা কবলিত এলাকার পানি নামার সঙ্গে সঙ্গে যাতে ভাঙা রাস্তাঘাট মেরামত হয় এজন্য আজ শুক্রবার বিকেল ৪টায় সড়ক ও জনপথ বিভাগের (সওজ) সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী।

এদিন সিলেটের গোলাপগঞ্জ উপজেলার লক্ষনাবন্দ ইউনিয়নের নয়াই দক্ষিণবাগ, কমলগঞ্জ, চক দৌলতপুর, পূর্ব ফুলসাইন্দ, দামড়ি হাওর, ভাদেশ্বর ইউনিয়নের বিভিন্ন গ্রামের ক্ষতিগ্রস্থ মানুষের খোজ খবর নেন।

এসময় শিক্ষামন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলতাফ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার বদরুল ইসলাম শোয়েব, জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মিসবাহ উদ্দিন, সাবেক চেয়ারম্যান আব্দুস সালিক, কেন্দ্রীয় যুবলীগের সদস্য অ্যাডভোকেট আব্বাস উদ্দিন, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ রহমান প্রমুখ।

ইতোমধ্যে সিলেটের গোলাপগঞ্জে আগে সাড়ে ১৮ মেট্রিকটন চাল ও ২২ হাজার টাকা বন্যার্তদের মাঝে বিতরণ করা হয়। একইভাবে বিয়ানীবাজার উপজেলায় ইতোপূর্বে ১৭ টন চাল ও ৩২ হাজার টাকা বন্যার্তদের মাঝে বিতরণ করা হয়। নতুন করে এ দুই উপজেলায় আরো ৩০ টন চাল করে ও ৭২ হাজার টাকা করে বরাদ্দ দেওয়া হয়েছে জানিয়েছে উপজেলা প্রশাসন।

Open