ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ তাহিরপুরে প্রধান শিক্ষক বরখাস্ত।

নিজস্ব প্রতিনিধি:: সুনামগঞ্জের তাহিরপুরে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় কাউকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্তকৃত প্রধান শিক্ষকের নাম আমিরুল ইসলাম। তিনি জেলার শাল্লা উপজেলার সোনাখালী গ্রামের মৃত আবদুর রহমানের ছেলে। জানা যায়, উপজেলার কাউকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক চলতি বছরের ৫ই জুন সোমবার বিদ্যালয়ের ৮ম শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীকে আপওিকর প্রস্তাব দিয়ে তার অফিস কক্ষে আসতে বলেন।

পরবর্তী সময়ে ওই ছাত্রী অফিস কক্ষে না যাওয়ায় প্রধান শিক্ষক ক্ষুব্ধ হয়ে তাকে বেত্রাঘাত করেন। ওই ছাত্রীর বাবা পরবর্তীতে ৭ই জুন বুধবার এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ করেন। উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সরজমিনে এ বিষয়ে তদন্ত করেন। তদন্ত রিপোর্ট প্রাপ্তির পর ঘটনাটি সত্য প্রমাণিত হওয়ায় উপজেলা নির্বাহী অফিসার বিদ্যালয় পরিচালনা কমিটিকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা প্রদান করলে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

বরখাস্তকৃত প্রধান শিক্ষক আমিরুল ইসলাম জানান, তিনি ষড়যন্ত্রের শিকার। পাঠদানে মনোযোগী হওয়ার জন্য শিক্ষক হিসাবে শাসন করাই এই মিথ্যা অভিযোগে তাকে বরখাস্ত করা হয়েছে। কাউকান্দি উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবুল কালাম জানান, বিদ্যালয় পরিচালনা কমিটির সাধারণ সভায় প্রধান শিক্ষকের পদ থেকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে।
এ সংক্রান্ত একটি পত্র ডাকযোগে আমিরুল ইসলামের বাড়ির ঠিকানায় পাঠানো হয়েছে।

Sharing is caring!

Loading...
Open