ভোক্তা অধিকার আইনে সিলেটে সিলেটে সুপার শপ স্বপ্নকে জরিমানা।

স্টাফ রিপোর্টার:
এক ক্রেতার অভিযোগে সিলেটে সুপার শপ স্বপ্নকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার অধিপ্তরের সিলেটের কার্যালয়ে শুনানি শেষে স্বপ্নকে ৪ হাজার টাকা জরিমানা করেন সহকারী পরিচালক মো. ফয়জুল্লাহ। অভিযোগকারী ক্রেতা ফেরদৌসী সুলতানা বলেন, গত ২৯ এপ্রিল আমি নগরীর বারুতখানা এলাকার স্বপ্ন’র শাখা থেকে একটি পণ্য কিনি। পণ্যের গায়ে ২৪২ টাকা মূল্য লেখা থাকলেও আমার কাছ থেকে ৩২৭ টাকা রাখা হয়। এ ব্যাপারে স্বপ্ন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেও কোনো সদুত্তর পাইনি।

ফেরদৌসী বলেন, গত ২৯ আমি অনলাইনে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করি। অভিযোগ আমলে নিয়ে আজ (সোমবার) আলমপুরে সংরক্ষণ অধিদপ্তরের কার্যালয়ে শুনানী অনুষ্ঠিত হয়। শুনানিতে অভিযোগের সত্যতা পাওয়ায় স্বপ্নকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে স্বপ্ন’র সিনিয়র অপারেশন আউটলেট ম্যানেজার আবদুল্লাহ আল মাহবুব বলেন, ওই পণ্যের আগের মূল্য ছিলো ৩২৭ টাকা। পরে তা কমিয়ে ২৪২ টাকা করা হয়। কিন্তু আমাদের ডাটাবেইজে নতুন মূল্য আপডেট করা ছিলো না। এতে আগের মূল্যই রাখা হয়।

একে ভুল বুঝাবুঝি আখ্যা দিয়ে মাহবুব বলেন, এরকম ভুল হলে ক্রেতাকে পরে অতিরিক্ত টাকার সমমানের পণ্য প্রদান করা হয়। উল্যেখ্য যে এর আগেও স্বপ্নকে বিভিন্ন কারনে কয়েকবার জরিমানার সম্মুখিন হতে হয়েছে।।

Open