দুই কর্মকর্তাসহ নিহত চার সেনা সদস্যের জানাজা সম্পন্ন ।

সুরমা টাইমস ডেস্ক:চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কে যান চলাচল স্বাভাবিক করার সময় দুই কর্মকর্তাসহ নিহত চার সেনা সদস্যের জানাজা সম্পন্ন হয়েছে। বুধবার বাদ জোহর ঢাকা সেনানিবাসের ভেতরের মসজিদ প্রাঙ্গনে তাদের জানাজা সম্পন্ন হয়। জানাজায় স্বজনসহ নিহতদের সহকর্মীরা অংশ নেন। এর আগে সকাল পৌনে ১১টার দিকে একটি হেলিকপ্টারে করে নিহতদের মরদেহ ঢাকায় আনা হয়। তারা হলেন মেজর মাহফুজুল হক, ক্যাপ্টেন তানভীর সালাম শান্ত, কর্পোরাল আজিজুল হক ও সৈনিক শাহিন আলম।

টানা তিন দিনের প্রবল বর্ষণে সোমবার থেকেই পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন স্থানে পাহাড় ধস শুরু হয়। এতে করে সমগ্র এলাকার যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ে। যোগাযোগ ব্যবস্থা ঠিক করতে এবং পাহাড় ধসে ক্ষতিগ্রস্থদের সাহায্য করতে বিভিন্ন সেনা ক্যাম্পের সদস্যরা সোমবার থেকেই উদ্ধারকার্যে অংশগ্রহণ নেয়। গতকাল মঙ্গলবার ভোরে রাঙ্গামাটির মানিকছড়িতে একটি পাহাড় ধসে মাটি ও গাছ পড়ে চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়ক বন্ধ হয়ে যায়। তাৎক্ষণিকভাবে রাঙ্গামাটি জোন সদরের নির্দেশে মানিকছড়ি আর্মি ক্যাম্প থেকে সেনাবাহিনীর একটি দল ওই সড়কে যান চলাচল স্বাভাবিক করতে উদ্ধার কার্যক্রম শুরু করে।

সকালে উদ্ধার কার্যক্রম চলাকালীন উদ্ধার কার্যস্থলের সামনে পাহাড়ের একটি বড় অংশ উদ্ধারকারীদলের ওপর ধসে পড়ে। এতে তারা মূল সড়ক থেকে ৩০ ফিট নিচে পড়ে যান। পরে একই ক্যাম্প থেকে আরও একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে গিয়ে দুইজন সেনা কর্মকর্তাসহ চার জন সেনাসদস্যকে মৃত এবং ১০ সেনা সদস্যকে আহত অবস্থায় উদ্ধার করে। আহতদের মধ্যে পাঁচজনের ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আনা হয়েছে। পাহাড় ধসের ঘটনায় চট্টগ্রাম, রাঙামাটি ও বান্দরবানে এখন পর্যন্ত ১৩৫ জনের মরদেহ উদ্ধারের খবর পাওয়া গেছে। এছাড়া কক্সবাজারের টেকনাফে দুইজন এবং খাগড়াছড়িতে দুইজন নিহতের খবর পাওয়া গেছে।

Sharing is caring!

Loading...
Open