নগরীতে আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার…।।

সুরমা টাইমস ডেস্ক: ঈদুল ফিতরকে সামনে রেখে সিলেট নগরীতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করছে পুলিশ ও র‌্যাব। আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় দুই হাজার সদস্য ২৪ঘন্টা নিরাপত্তার কাজে নিয়োজিত রয়েছেন। এর মধ্যে প্রায় ১৫শ পুলিশ, বাকী র‌্যাব ও সাদা পোশাকের গোয়েন্দা সদস্য রয়েছেন । ইতিমধ্যে অধিকাংশ সদস্য মাঠে সক্রিয় রয়েছেন বলে জানিয়েছেন র‌্যাব ও পুলিশের কর্মকতারা। পুলিশ ও র‌্যাবের দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। র‌্যাব-৯ এর সহকারী পরিচালক (মিডিয়া) মাইন উদ্দিন জানান, তাদের ৩টি টিম ২৪ ঘন্টা নগরীতে টহলে রয়েছে। ছিনতাইসহ বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণে তাদের চেস্টা অব্যাহত আছে বলে তিনি জানান। পুলিশের প্রায় ১৫শ সদস্য মাঠ পর্যায়ে কাজ করছে বলে জানান সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা ।
এসএমপির একাধিক কর্মকর্তা বলেছেন, ব্যাংক ও অর্থলগ্নি প্রতিষ্ঠানে আর্থিক বড় লেনদেনের ক্ষেত্রে মানি স্কট টিমের মাধ্যমে প্রয়োজনীয় সহায়তা দিতে প্রস্তুত আছে পুলিশ। সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র ঈদের আগে বড় বড় লেনদেনকে টার্গেট করে। এজন্য মানি স্কট টিমের সহায়তা নিলে এ ক্ষেত্রে কোনো ধরনের ঝুঁকি থাকবে না। পুলিশের একটি সূত্র জানায়, ঈদকে সামনে রেখে চাঁদাবাজ, সন্ত্রাসী ও ছিনতাইকারীরা বেপরোয়া হয়ে ওঠে। পাশাপাশি অজ্ঞান পার্টির সদস্যরা নানা কৌশল নিয়ে মানুষের অর্থ কেড়ে নেয়। এ সময় বিভিন্ন বাসাবাড়ি ফাঁকা হয়ে যাওয়ার সুযোগে চুরি বা ডাকাতির ঘটনাও ঘটে থাকে। এসব বিষয় মাথায় রেখে পুলিশ বেশ কিছু সচেতনতামূলক কর্মকা- চালু করেছে।
এসএমপির অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা বলেন, ঈদের আগে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র বড় বড় লেনদেনকে টার্গেট করে। এ বিষয়টি সামনে রেখে পোশাকি ও সাদা পোশাকের পুলিশ সদস্যরা মাঠে কাজ করছে। প্রয়োজনের নিরিখে এবারও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকছে।
গোয়েন্দারা বলছেন, পুরো রমজান মাসেই নানা কৌশলে তৎপর হয় অপরাধীরা। বিশেষ করে ঈদের এক সপ্তাহ আগে তারা বিভিন্ন অলিগলিতে, ব্যাংকের সামনে এবং শপিংমলের আশপাশে ওতপেতে থাকে। সুযোগ বুঝে তারা ব্যাগ কেড়ে নেয়। এই সব অপরাধরোধে এসএমপির সদস্যরা কাজ করছে।
র‌্যাব-৯ এর সহকারী পরিচালক (মিডিয়া) মাইন উদ্দিন বলেন, নগরীতে ৩টি ব্যাটালিয়নের প্রায় সদস্য শতাধিক সদস্য মাঠে ২৪ ঘন্টা কাজ করছে। এছাড়া আর্থিক প্রতিষ্ঠানগুলোর আশপাশেও থাকছে র‌্যাবের কঠোর নজরদারি।

Sharing is caring!

Loading...
Open