সিলেটে মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নির্মান কাজ দ্রুতই শুরু হবে–অর্থমন্ত্রী …

নিজস্ব প্রতিবেদক

সিলেটে মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নির্মান কাজ দ্রুতই শুরু হবে বলে আশা প্রকাশ করেছেন আবুল মাল আবদুল মুহিত।

শুক্রবার মেডিকেল কলেজের জন্য বিভিন্ন জায়গা পরিদর্শন শেষে তিনি বলেছেন, আগে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য জায়গার সংকট ছিল এখন এর সমাধান হয়েছে। আমরা দ্রুত নির্মাণ কাজ শুরু করতে পারব।

শুক্রবার টিলাগড় রেডিও স্টেশন, মেজরটিলা বিআইডিসি, দক্ষিণ সুরমার পারাইরচক ও চন্ডিপুল এবং টুকেরবাজার বাইপাস এলাকায় মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সম্ভাব্য জায়গাগুলো পরিদর্শন করেন মন্ত্রী। এ পাঁচটি স্থানের মধ্যে যেকোন জায়গায় মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে।

উল্লেখ্য, সিলেটে বাংলাদেশের চতুর্থ মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপিত হচ্ছে। গত ৩ জুন সচিবালয়ের অর্থমন্ত্রনালয়ে সভাকক্ষে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের উপস্থিতিতে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ঘোষনা দেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

ঘোষিত সভায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, নতুন বিশ্ববিদ্যালয় নির্মাণে আইন প্রণয়নের কাজ চলছে। আইন প্রণয়ন শেষ হলে উপাচার্য নিয়োগ দেওয়া হবে। সভায় তিনি বলেন, ২০১৬ সালের ২১ জানুয়ারি ঐতিহাসিক আলিয়া মাদ্রাসা মাঠে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় ঘোষণার পর সেখানে বিশ্ববিদ্যালয়ের স্থাপনের জন্য আইন প্রণয়ন কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে চলছে বলে স্বাস্থ্য মন্ত্রী জানান। সভায় তিনি আরো বলেন, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন শিগগিরই সংসদে উপস্থাপন করা হবে । সংসদে পাস হলে আইন অনুযায়ী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পরবর্তী কার্যক্রম শুরু হবে বলে যোগ করেন তিনি।

সভায় অর্থমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ঘোষণা অনুযায়ী দ্রুততার সঙ্গে সিলেট বিশ্ববিদ্যালয় স্থাপনের ঘোষণায় সিলেটের জনগন খুবই আনন্দিত ও তৃপ্ত।

Open