জগন্নাথপুরে শিশুর বিরুদ্ধে চার্জশীট ,-এসআই প্রত্যাহার…।

সুনামগঞ্জ প্রতিনিধি

৯ বছর ৫ মাস বয়সী স্কুল ছাত্র দুর্জয় আচার্যের বিরুদ্ধে পুলিশ এসল্ট মামলার অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করায় সুনামগঞ্জের জগন্নাথপুর থানার এসআই অভিজিৎ সিংহকে জগন্নাথপুর থানা থেকে সুনামগঞ্জ পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার দুপুরে এসআই অভিজিৎ সিংহকে দায়িত্ব থেকে সরিয়ে পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়। এঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার সঞ্জয় সরকারকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন সিনিয়র পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ ও সুনামগঞ্জ কোর্ট ইন্সপেক্টর জালাল উদ্দিন ভুইয়া। কমিটিকে দ্রুত তদন্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেয়া হয়েছে।

সুনামগঞ্জের পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান জানান, চতুর্থ শ্রেণির স্কুল ছাত্রের বিরুদ্ধে পুলিশ এসল্ট মামলার অভিযোগপত্র দাখিলের ঘটনায় এসআই অভিজিৎ সিংহকে জগন্নাথপুর থানা থেকে সুনামগঞ্জ পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখার জন্য তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং দ্রুত তদন্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেয়া হয়েছে।’

উল্লেখ্য, ৯ বছর ৫ মাস বয়সী স্কুল ছাত্র দুর্জয় আচার্যের বিরুদ্ধে পুলিশ এসল্ট মামলার অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করেন জগন্নাথপুর থানার এসআই অভিজিৎ সিংহ । দুর্জয় ছাতক পৌরসভার দক্ষিণ বাগবাড়ির বাসিন্দা ছাতক উপজেলা ইসকনের সাধারণ সম্পাদক জীবন আচার্যের ছেলে ও ছাতক পৌর শহরের বাগবাড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র। গত ২০ মার্চ আদালতে ২৪ বছরের যুবক দেখিয়ে তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। অবশ্য মঙ্গলবার দুপুরে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে জামিন পেয়েছে দুর্জয়। সুনামগঞ্জের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান মজুমদার তার জামিন দিয়েছেন। একই সাথে অভিযোগপত্র দাখিলকারী জগন্নাথপুর থানার এসআই অভিজিৎ সিংহকে আগামী পহেলা জুলাই কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন আদালত।

জানা যায়, গত বছরের ৬ জুলাই শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষে জগন্নাথপুর পৌর শহরের হিন্দু ধর্মের স্থানীয় দুই পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ হলে পুলিশসহ বেশ কয়েকজন আহত হন। ওই রথযাত্রা অনুষ্ঠানে পরিবারের লোকজনের সাথে উপস্থিত ছিলেন ইসকন ভক্ত শিশু দুর্জয় আচার্য্য। ওই দিনের সংঘর্ষের ঘটনায় পুলিশ এসল্ট মামলায় সে উল্লেখিত আসামী না হলেও পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা জগন্নাথপুর থানার এসআই অভিজিৎ সিংহ শিশু দুর্জয় আচার্য্যসহ ১৭ জনের নামে আদালতে চার্জশীট দাখিল করেন।সূএ মতে জানাযায় অভিজিৎ সিংহ এর বাড়ী সিলেটের খাদিম নগরে,সিলেট এস.এম.পির কোতয়ালী থানায় থকাকালীন অবস্হায়ও তার বিরুদে্ধ সাধারন মানুষকে হয়রানী করার বিস্তর অভিযোগ উঠে।

Sharing is caring!

Loading...
Open