ভেঙ্গে পড়েছে আখালিয়া কালীমন্দিরের ৩ শত বছরের পুরনো বট গাছ

ঝড়-তুফান কিংবা কোন ধরনের বজ্রপাত ছাড়াই আচমকা ভেঙ্গে পড়েছে সিলেট নগরীর আখালিয়া ব্রাক্ষন শাসনস্থ কালীবাড়ী মন্দিরের প্রায় ৩ শত বছরের পুরানো বট গাছটি। এ সময় ভেঙ্গে পড়া বটগাছের চাপায় এর নীচে ১টি কালী মন্দিরের অফিস কক্ষ ও দেওয়াল ভেঙ্গে ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এ ঘটনায় হতাহতের কোন ঘটনা ঘটেনি। ৫ জুন সোমবার বিকাল ৪টায় এ ঘটনা ঘটে।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, বিকাল ৪ টায় গাছটি উপড়িয়ে ভেঙ্গে পড়ে। এর নীচে চাপা পড়ে ক্ষতিগ্রস্থ হয় মন্দিরের অফিস ও দেওয়াল। এর আগে বিকট শব্দে গাছের গোড়ার অংশ ভেঙ্গে যায়। পরে গাছটি ভেঙ্গে পড়তে সময় নেয় প্রায় পৌনে এক ঘন্টা।

এসময় এক ভক্ত বাণী রায় জানান যে, আমরা বট গাছে কালী পুজা করতাম ,প্রতিদিন সন্ধ্যায় আলোর পদ্বি জ্বালিয়ে আমরা পুজা করতাম। কিন্তু আজ আমাদের মাঝে থেকে সেই ৩শত বছরের পুরনো বট গাছ হারিয়ে গেছে। তিনি এসময় কান্নায় ভেঙ্গে পড়েন।

কালীবাড়ী মন্দির কমিটির সভাপতি হিলা লাল দেব জানান, গাছ ভেঙ্গে যাওয়ার খবর পাওয়ার সাথে সাথে আমি মন্দিরে আসি। তখন দেখতে পায়ই যে আমাদের মন্দিরের আনুমানিক ৩শত বছরের পুরাতন বট গাছ ভেঙ্গে পড়ে গেছে। তবে কি কারনে গাছটি ভেঙ্গে পড়েছে, তার সঠিক কারন তিনি জানাতে পারেননি।

তবে আমাদের কালী মন্দিরের পুরাতন বট গাছ ভেঙ্গে যাওয়ার খবর শুনে ভক্তরা এক নজর দেখার জন্য ভিড় জামান।

Sharing is caring!

Loading...
Open