জৈন্তাপুর থানা হাজতে আসামির মৃত্যুর ঘটনায় পিবিআইকে তদন্তের নির্দেশ

স্টাফ রিপোর্টার ::
সিলেটের জৈন্তাপুর থানা হাজতে স্ত্রীর মামলায় গ্রেপ্তারকৃত আসামি মুক্তিযোদ্ধার সন্তান নজরুল ইসলাম বাবু মৃত্যুর ঘটনায় ওসিসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে মায়ের দায়ের করা মামলা ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-কে তদন্তের নিদের্শ দিয়েছেন আদালত। গতকাল রোববার সিলেটের আমলি আদালত-১-এর বিচারক মো. আতিকুল হায়দার এ নির্দেশনার পাশাপাশি আগামী ১০ জুলাইয়ের মধ্যে তদন্তপূর্বক প্রতিবেদন জমা দিতে পিবিআইকে নির্দেশ দেন।
এর আগে গত বৃহস্পতিবার একই আদালতে মামলাটি দায়ের করেন নিহতের মা রোকেয়া বেগম। মামলায় প্রধান আসামি করা হয়, জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সফিউল কবীরকে। মামলায় একই থানার এসআই শফিকুর রহমান, এএসআই হুমায়ুন, এএসআই জয়নাল, কন্সটেবল আব্দুল হান্নানকেও আসামি করা হয়েছে। এছাড়া মামলায় নিহত নজরুল ইসলাম বাবুর স্ত্রী উপজেলার উমনপুর এলাকার নাছরিন ফাতেমা, আব্দুল হান্নান, নোমান আহমদ, শাহরিয়ার মাহমুদ কেত, নাজমূল হোসেন ও মইনুল ইসলামকেও আসামি করা হয়।
উল্লেখ্য, ১৯ মে গভীর রাতে নিহত নজরুল ইসলাম বাবুর স্ত্রী স্কুল শিক্ষিকা নাসরিন ফাতেমার দায়ের করা মামলায় তাকে বটেশ্বর এলাকা থেকে গ্রেপ্তার করে জৈন্তাপুর থানাপুলিশ। ওই দিন সকালে থানা হাজতে নজরুলের মৃতদেহ পড়ে থাকতে দেখে পুলিশ। এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে থানার এক এসআইসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়।

Sharing is caring!

Loading...
Open