ব্যবসায়ীদের উপর হামলা ও লুটপাট : আহত ২

সুরমা টাইমস ডেস্ক::নগরীর স্টেডিয়াম মার্কেটের এসি খোলাকে কেন্দ্র করে দুই ব্যবসায়ীর উপর হামলা হয়েছে। হামলাকারীরা এসময় ব্যবসায়ীর সাথে থাকা নগদ ৫০ হাজার টাকা এবং ফার্মেসীর প্রায় ৭০ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায়। গত শুক্রবার বিকেল ৫টায় রিকাবীবাজারের স্টেডিয়াম মার্কেটের নিউ সার্জিকেল মিডিয়া-৪৬ নং দোকানের সামনে ঘটনাটি ঘটে। হামলায় এসময় স্টেডিয়াম মার্কেটের নিউ সার্জিকেল মিডিয়া-৪৬ নং দোকানের ব্যবসায়ী নিজাম উদ্দিন সেলিম (৪০) আহত হন। পরদিন গতকাল শনিবার হামলাকারীরা স্টেডিয়াম মার্কেটের নিউ সার্জিকেল মিডিয়া-৪৬ নং দোকানের ব্যবসায়ী পাশ্ববর্তী দোকানের ব্যবসায়ী আবুল কালাম আজাদ (৩৮)কে ডেকে নিয়ে দেশীও অস্ত্র দিয়ে মারপিট করে মাটিতে ফেলে হামলাকারীরা পালিয়ে যায়। আহত দু‘জনই বর্তমানে সিলেট এমএজি ওসমানী হাসপাতালের ৪র্থ তলার ৪নং ওয়ার্ডে ভর্তি রযেছেন। এব্যপারে শনিবার রাতে সিলেট কতোয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
জানা য়ায়, গত শুক্রবার বিকেল ৫টায় রিকাবীবাজারের স্টেডিয়াম মার্কেটের নিউ সার্জিকেল মিডিয়া-৪৬ নং দোকানের ব্যবসায়ী নিজাম উদ্দিন সেলিম আসরের নামাজে যাবার সময় দেখতে পান একদল লোক মার্কেটের একটি এসি খোলার চেষ্টা করছে। এ সময় তিনি তাদেরকে জিজ্ঞেস করেন, তোমরা কারা আর কার অনুমতিতে তারা মার্কেটের এসি খোলা হচ্ছে? তখন ওই লোকরা জানায় তারা এসি টেকনিসিয়ান। তিনি টেকনিসিয়ানদের বলেন, গত সপ্তাহে আমাদের এই মার্কেট থেকে একটি এসি চুরি হয়েছে। আপনাদের যে লোক কাজে লাগিয়েছে তাকে সামনে নিয়ে কাজ করেন।
টেকনিসিয়ান লোকেরা একই মার্কেটের ফ্যাশন অপটিকসের ব্যবসায়ী মো. ফরিদ আহমদকে বিষয়টি জানায়। তখন মো. ফরিদ আহমদ উত্তেজিত হয়ে তার লোকজনকে নিয়ে ঘটনাস্থলে এসে অকথ্য ভাষায় গালিগালাজ করে। নিজাম উদ্দিন সেলিম তার গালিগালাজের প্রতিবাদ করলে তারা তাকে মারপিট করে এবং তার পকেটে থাকা নগদ ৫০ হাজার টাকা এবং তার ফার্মেসীতে রাখা মূল্যবান মালামাল নিয়ে যায়। এসময় স্থানীয় ব্যবসায়ী আবুল কালাম আজাদসহ কয়েকজন নিজাম উদ্দিনকে উদ্ধার করে বিষয়টি বসে মিমাংসা করার কথা বললে ফরিদ আহমদ তাদের উপরও ক্ষেপে যান এবং তাদেরও গালিগালাজ করেন।
পরদিন শনিবার দুপুরে তারা ব্যবসায়ী আবুল কালাম আজা কে ডেকে নিয়ে ফরিদ আহমদসহ তার লোকজন তাকেও মারপিট করে মাটিতে ফেলে পালিয়ে যায়। রক্তাক্ত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে নিয়ে যায়। মালায় আসামীরা হলেন, রিকাবী বাজারের স্টেডিয়াম মার্কেটের ফ্যাশন অপটিকসের ফিরিদ উদ্দিন (৬০), মুন্না (২৫), আফজল হোসেন (৩৫), আজমল হোসেন (৩৮), ফারুক (৩০), রিমন (২৬) ।

Sharing is caring!

Loading...
Open