ভোলাগন্জে দুই দিনে ৩৪ টি বোমা মেশিন ধ্বংস …

সুুরমা টাইমস ডেস্কঃ কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জ শুক্রবার ও শনিবার টানা দুই দিন সকাল ১১টা থেকে বেলা ৩টা পর্যন্ত পাথর কোয়ারিতে টাস্কফোর্সের অভিযানে ৩৪টি ‘বোমা মেশিন’ (অবৈধ পাথর উত্তোলন যন্ত্র) জব্দ করে ধ্বংস করা হয়েছে।

টাস্কফোর্স সূত্রে জানা গেছে, নিষেধাজ্ঞা সত্ত্বেও ভোলাগঞ্জ পাথর কোয়ারীতে বোমা মেশিনের ব্যবহার অব্যাহত রেখেছে একটি চক্র। উচ্চ ক্ষমতাসম্পন্ন পাওয়ারটিলার ব্যবহারের মাধ্যমে এ যন্ত্র দিয়ে মাটির প্রায় ৪০ থেকে ১০০ ফুট গভীর থেকে পাথর উত্তোলন করায় পরিবেশের ব্যাপক ক্ষতি হচ্ছে।

এ অবস্থায় নিয়মিত অভিযানের অংশ হিসেবে গত শুক্রবার অভিযানে নামে টাস্কফোর্স। এদিন ১৫টি বোমা মেশিন জব্দ করে ধ্বংস করা হয়। শনিবার অভিযান চালিয়ে ধ্বংস করা হয় ১৯টি বোমা মেশিন। এ নিয়ে গত দু’দিনে ৩৪টি বোমা মেশিন ধ্বংস করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল লাইছ ও সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদ হাসান খান অভিযান পরিচালনা করেন। অভিযানে বিপুল সংখ্যক পুলিশ-বিজিবিসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) সদস্যরাও অংশ নেন।

ইউএনও আবুল লাইছ জানান, টানা দুইদিনের অভিযানে ৩৪ বোমা মেশিন জব্দ করে ধ্বংস করা হয়েছে। এর মধ্যে ভেলায় করে ভাসিয়ে দু’টি মেশিন থানায় নিয়ে আসা হয়েছে। তিনি জানান, প্রথমে হাতুড়ি দিয়ে মেশিনগুলো ভাঙা হয়। পরে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

Sharing is caring!

Loading...
Open