সিলেটে যাত্রা শুরু করলো আল-হারামাইন হাসপাতাল

চিকিৎসা সেবায় নতুন এক দিগন্তের সূচনা হলো সিলেটে। অত্যাধুনিক প্রযুক্তি আর উন্নত সেবার প্রয়াস নিয়ে সিলেটে যাত্রা করেছে আল-হারামাইন হাসপাতাল। নগরের সোবহানিঘাট এলাকায় পাঁচ তারকা মানের এ হাসপাতাল গতকাল সোমবার থেকে তাদের সেবার দোয়ার খুলেছে সিলেটবাসির জন্য। তবে সেবা চালু করলেও সর্বাধুনিক প্রযুক্তির ও সর্বোত্তম সেবার অঙ্গীকার নিয়ে আড়াইশ’ শয্যার এ হাসপাতালটির আনুষ্ঠানিক উদ্বোধন হবে আগামী মাসে।
যাত্রা লগ্নে ব্যতিক্রমী আয়োজন করেছে আল হারামাইন হাসপাতাল প্রাইভেট লিমিটেড। ২৩ জানুয়ারী থেকে ৩০ জানুয়ারী পর্যন্ত সপ্তাহব্যাপী ফ্রি চিকিৎসা সেবা দিচ্ছে প্রতিষ্ঠানটি। হাসপাতালের বহির্বিভাগ ও ডায়াগনস্টিক (প্যাথলজি ও ইমেজিং) কার্যক্রমও শুরু হয়েছে গতকাল থেকে ।
আন্তর্জাতিক বহুজাতিক প্রতিষ্ঠান আল-হারামাইন গ্রুপের চেয়ারম্যান খ্যাতিয়ামান প্রবাসী ব্যবসায়ী মোহাম্মদ মাহতাবুর রহমান এই হাসপাতালটি গড়ে তুলেছেন। মাহতাবুর রহমান বলেন, আড়াইশ’ শয্যার এ হাসপাতালে চিকিৎসা ক্ষেত্রে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তিগুলো নিয়ে আসা হয়েছে। প্রায় ২৪ কোটি টাকা ব্যয়ে ফিলিপাইন থেকে আনা হয়েছে অত্যাধুনিক এমআরআই ও সিটিস্ক্যান মেশিন। হাসপাতালে থাকছে বাংলাদেশের প্রথম ৬টি মডিউলার অপরাশেন থিয়েটার। দেশের প্রসিদ্ধ চিকিৎকরা ছাড়াও বিদেশী চিকিৎসকরাও এখানে চিকিৎসা সেবা প্রদান করবেন। যা বিশ্বের খ্যাতনামা বিভিন্ন হাসপাতালের চেয়ে কোন অংশে কম নয়। সিলেট কিংবা সারাদেশের জটিল রোগে আক্রান্ত কাউকেই এখন আর দেশের বাউরে যওয়ার চিন্তা করতে হবে না-বলেন মাহতাব।
আল হারামাইন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. কোয়াজি এটিএম ইব্রাহিম জানান, হাসপাতালের কার্যক্রম চালু উপলক্ষে সপ্তাহব্যাপী প্রতিদিন হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত রোগীদের ফ্রি চিকিৎসা পরামর্শ দিবেন। সকলের জন্যই এ সেবা উন্মুক্ত থাকবে।

Sharing is caring!

Loading...
Open