শাবিপ্রবিতে মাদকবিরোধী আলোচনা সভা শিক্ষিত মহলই পারে সমাজকে মাদকের ভয়াল থাবা রক্ষা করতে:প্রফেসর ড. মো. আমিনুল হক ভুইয়া

শাবিপ্রবি ভাইস চেন্সেলর প্রফেসর ড. মো. আমিনুল হক ভুইয়া বলেন, মাদক দেশ ও জাতির জন্য ভয়ানক। যার ফলে ধবংশ হচ্ছে অনেক পরিবার। ক্ষতিগ্রস্থ হচ্ছে সামজিক বন্ধন ও রাষ্ট্রীয় উন্নয়ন। আমাদের দেশ মাদকদ্রব্য উৎপাদনকারী দেশ নয়, চোরাচালান ও কিছু অসাধু ব্যবসায়ীরা তাদের স্বার্থ হাসিলের জন্য মাদক প্রচার করে যাচ্ছে। তাদের বিরুদ্ধে যুব সমাজ রুখে দাড়াতে হবে।
তিনি রোববার শাবিপ্রবির কেন্দ্রীয় অডিটোরিয়ামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং শাবিপ্রবি সিলেটের উদ্যোগে আয়োজিত প্রচারণা মাস জানুয়ারী উপলক্ষে মাদকের বিরুদ্ধে তরুণ প্রজন্মকে সচেতন করার উদ্দেশ্যে মাদকবিরোধী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।
শাবিপ্রবির ভৌত বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. সাবিনা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকার মহা পরিচালক খন্দকার রাকিবুর রহমান, শাবিপ্রবি’র অধ্যাপক প্রফেসর ড. মো. রাশেদ তালুকদার, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক দিলারা রহমান, প্রক্টর ড. মুনশী নাসের ইবনে আফজাল, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিলেটের অতিরিক্ত পরিচালক মো. জাফরুল্ল্যাহ কাজল।
এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও ছাত্রছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে নগরীতে হাতি দিয়ে মাদকবিরোধী র‌্যালী অনুষ্ঠিত হয় এবং প্রধান অতিথিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিলেটের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকার মহা পরিচালক খন্দকার রাকিবুর রহমান বলেন, অপরাধী যেই হোক না কেন তার জন্য শাস্তি দিতেই হবে। শিক্ষিত মহলই পারে সমাজকে মাদকের ভয়াল থাবা রক্ষা করতে। তাই তিনি সবাইকে মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলার আহ্বান জানান।

Sharing is caring!

Loading...
Open