মৌলভীবাজারে বহু প্রত্যাশিত কুদালিছড়া খনন কাজ পূনরায় শুরু


দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে মৌলভীবাজারের কুদালীছড়া খনন কাজ শুরু হয়েছে, তবে এ খনন কাজ শেষ পর্যন্ত কতটুকু আলোর মুখ দেখতে পারবে তা নিয়ে যতেষ্ট সন্দিহান এ অঞ্চলের কৃষক সহ সাধারণ মানুষ । শনিবার (৭ জানুয়ারি) দুপুর বারোটায় কুদালীছড়া খনন কাজের আনুষ্ঠানিক উদ্ভোধন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে সিলেট বিভাগ ক্ষুদ্রসেচ উন্নয়ন প্রকল্প।

পৌরসভার ১ নং ওয়র্ডের কাউন্সিলার স্বাগত কিশোর দাশ চৌধুরীর সঞ্চালনায় মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ভিপি মিজানুর রহমানের সভাপতিত্তে উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,জেলা প্রশাসক মোঃ তোফোয়েল ইসলাম,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোঃ শাহজালাল,মৌলভীবাজার পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন । অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ১১ নং মোস্তফাপুর ইউনিয়নের চেয়ারম্যান তাজুল ইসলাম তাজ, মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস.এম উমেদ আলী, ১১ নং মোস্তফাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, শেখ রুমেল আহমদ, জনপ্রিয় ফেইসবুক পেইজ, সপ্নের শহর মৌলভীবাজারের কর্ণধার ডোরা প্রেন্টিস প্রমুখ।

 

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম বলেন, আমি মৌলভীবাজারের জেলা প্রশাসক হিসেবে দ্বায়িত্ত গ্রহনের পর থেকে সাংবাদিক সহ বিভিন্ন মহল থেকে কুদালীছড়া সম্পর্কে শুনে আসছিলাম,আপনারা এই কুদালীছড়া সম্পর্কে জনমত গড়ে তুলুন, আমরা এ প্রকল্প বাস্তবায়ন করেই ছাড়বো । তিনি আরো বলেন, কুদালীছড়া যারা দখল করে আছেন,তাদেরকে অচিরেই দখল ছাড়তে হবে, তাদেরকে কোন ভাবেই ছাড় দেয়া হবেনা ।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান সাংবাদিকদের জানান, কোদালীছড়া মৌলভীবাজার সদর উপজেলার ৩ টি ইউনিয়ন দিয়ে প্রবাহিত, পৌর এলাকার সকল বর্জ এখাল দিয়ে প্রবাহিত হওয়ার কারনে এটি এখন প্রায় মৃত। এ অঞ্চলের কৃষক সহ সাধারন মানুষের দীর্ঘদিনের প্রানের দাবী এটি খনন করে কৃষি উন্নয়নের নতুন দীগন্তের সূচনা করা,যার কারনে প্রায় ৫৩ লক্ষ টাকা ব্যায়ের ৫ কিলোমিটার খাল খননের কাজের এ প্রকল্পটি আমরা শুরু করেছি । তিনি বলেন, শ্রীমঙ্গল সড়কের কুদালীছড়া ব্রীজের নিচ থেকে শুরু হয়েছে খননের কাজ,তাই ছড়ার যেসকল যায়গা দখল রয়েছে তা প্রকল্প বাস্তবায়নের সময় স্ব স্ব কতৃপক্ষের সহযোগিতায় উচ্ছেদ করা হবে,তিনি বলেন অতিতে এ প্রকল্প বিভিন্ন কারনে বাস্তবায়ন করা না গেলেও বর্তমানে যেকোন মুল্যে আমরা সকলে ঐক্যবদ্ধ হয়ে এটি বাস্তবায়ন করবো ।
অনুষ্ঠান শেষে সকল অতিথিদের সাথে নিয়ে জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম প্রকল্প কাজের শুভ উদ্ভোধন করেন ।

Sharing is caring!

Loading...
Open