মৌলভীবাজারে চলছে শান্তিপূর্ণ পরিবহন ধর্মঘট


মোঃ আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার প্রতিনিধি:
শ্রীমঙ্গলের পরিবহন শ্রমিক ও বিজিবি সদস্যদের মধ্যেকার সংঘর্ষের জেরে জেলাব্যাপী আগামী ৮ জানুয়ারি পর্যন্ত জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের ডাকে আজ শনিবার (৭ জানুয়ারি) সকাল থেকেই চলছে শান্তিপূর্ণ ধর্মঘট, ধর্মঘটকে কেন্দ্রকরে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোন অপ্রিতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি, সকাল থেকেই বন্ধ রয়েছে বাস,সিএনজি সহ সকর প্রকার যান চলাচল । তবে অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা থাকায় কলেজগামী দুরের শিক্ষার্থীদের মৌলভীবাজার সরকারি কলেজে আসার ক্ষেত্রে পড়তে হয়েছে মারাতœক ভোগান্তিতে। মৌলভীবাজার থেকে শ্রীমঙ্গল পর্যন্ত রাস্তার প্রতিটি পয়েন্টে পরিবহন শ্রমিকরা দাড়িয়ে ধর্মঘট পালন করছেন,কোন যান চলাচল করতে দিচ্ছেননা, অফিস আদালত বন্ধ থাকার কারনে বিভিন্ন সরকারি-বেসরকারী চাকুরীজিবীরা খুব একটা ভোগান্তিতে পড়তে হচ্ছেনা ।

শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুবুর রহমানের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, পর্যটন এ শহরের শান্তিপূর্ন পরিবেশ রক্ষায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে প্রতিটি পয়েন্টে,কোথাও কোন অপ্রিতিকর ঘটনা এখন পর্যন্ত ঘটেনি। তিনি আরো বলেন,পরিবহন শ্রমিকরা সম্পূর্ন শান্তিপূর্ন ভাবে তাদের কর্মসূচী পালন করছে, আর পর্যটকদের নিরাপত্তা রক্ষায় জেলা পুলিশও তৎপর রয়েছে ।
দুটি তদন্ত কমিটি হয়েছে, একটি তদন্ত কমিটিতে আপনি রয়েছেন এমন প্রশ্নের জবাবে ওসি মাহবুর রহমান বলেন সার্বিক বিষয়ে আজকের মধ্যেই একটি সমাধানের চেষ্টা করা হচ্ছে আর তদন্ত কমিটিতে আমি আছি শুনেছি, তবে এখন পর্যন্ত এ ব্যাপারে কোন লিখিত পত্র পাইনি ।

জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়না মিয়া জানান আমরা সম্পূর্ন শান্তিপূর্ন ভাবে আমাদের কর্মসূচী পালন করেছি, শহরের কোথাও কোন অপ্রিতিকর ঘটনা ঘটেনি, তিনি জানান আজ বিকাল ৪ ঘটিকার সময় সাবেক চীফ হুইফ উপাধ্যক্ষ আব্দুশ শহীদ এম,পি সহ জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন,ব্যবসায়ী ও শ্রমিক নেতৃবৃন্দদের নিয়ে সমাধানের জন্য একটি বৈঠক আহবান করা হয়েছে,আমরা আশাবাদি বৈঠকের মধ্যেদিয়ে একটি শান্তিপূর্ন সমাধান বের হয়ে আসবে।

Sharing is caring!

Loading...
Open