খালেদা জিয়া অশিক্ষিত ছিলেন বলেই তার সময়ে অনেক কিছু ভুল করেছেন : মাহবুবুল আলম হানিফ

 

আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার প্রতিনিধি:
আওয়ামীলীগের কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন
খালেদা জিয়া অশিক্ষিত ছিলেন বলেই তার সময়ে অনেক কিছু ভুল করেছেন এজন্য রাজনীতিতে শিক্ষিত মানুষের আসা দরকার,তার (খালেদা জিয়া) যদি শিক্ষা থাকত তা হলে অনেক আগেই সাবমেরিন কেবল আইনটা পাশ হত,আর তাতে আমরা তথ্য প্রযুক্তিতে অনেক এগিয়ে থাকতাম। শনিবার(৩১ ডিসেম্বর) রাতে দি মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্টি আয়োজিত মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে তিনদিন ব্যাপী বাংলাদেশ ভারত মৈত্রী সম্মেলনের সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি ।

তিনি বলেন, ভারতের সাথে আমাদের সম্পর্ক ঐতিহাসীক,ভারতের কাছে বাংলাদেশ নানান দিকদিয়ে ঋণী,ভারত ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় আমাদের এককোটি বিশলক্ষ মানুষকে আশ্রয় দিয়েছিল, ভারতের সৈন্যরা আমাদের স্বাধীনতার জন্য তাদের জীবন উৎসর্গ করেছে। যে যুদ্ধে ভারতের প্রায় আঠারো হাজার সৈন্য শহীদ হয়েছেন। । তিনি আরো বলেন বাংলাশে ও ভারতের বানিজ্যিক সম্পর্কটাকে সমপর্যায়ে নিয়ে আশতে হবে,পারস্পরিক যোগাযোগের মাধ্যমে দু দেশের সম্পর্ক আগামী দিনে আরো এগিয়ে যাবে বলেও তিনি আশাবাদ ব্যাক্ত করেন ।

সম্মেলনের মূল প্রবন্ধ উপাস্থাপন করেন, তথ্য ও প্রযুক্তি মন্ত্রনালয়ের আইসিটি বিভাগের পরিচালক বনমালী ভৌমিক।
দি মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্টি এর সভাপতি কামাল হোসেনের সভাপতিত্তে অনুষ্ঠানে
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক,এডভোকেট মিসবাহ উদ্দীন সিরাজ,,মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়েরা মহসিন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নেছার আহমদ, সদ্য নির্বাচিত মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান,বীর মুক্তিযুদ্ধা আলহাজ আজিজুর রহমান,কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য অধ্যাপক রফিকুর রহমান ও মৌলভীবাজার পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান প্রমুখ।

অধিবেশন শুরু হওয়ার পূর্বে প্রায় দশমিনিট ব্যাপী বর্ণীল চোঁখ ধাধানো আতশবাজী পত্যেক্ষ করেন অনুষ্ঠানে আসা অতিথিবৃন্দ । রঙিন পর্দায় দেখানো হয় মৌলভীবাজারের পর্যটন শিল্প, শ্রীহট্র ইকোনমিক জোন,বড়লেখার আগর/আতর শিল্প, চেম্বারের নানা উন্নয়নমূখী কর্মকান্ড সহ মৌলভীবাজারের সাথে ভারতের ব্যাবসায়ীক সম্পর্ক হলে এ অঞ্চলের অর্থনৈতিক গতি প্রকৃতি কেমন হবে তার উপর নির্মিত চমৎকার ডকুমেন্টারী প্রদর্শন, সেই সাথে দেখানো হয় নানান রঙের আলোর খেলা, যা সবাইকে মুগ্ধ করে ।

অনুষ্ঠানের মিডিয়া পার্টনা হিসেবে স্যাটেলাইট চ্যানেল জি টিভি লাইভ সম্প্রচার করে । পাশাপাশি মৌলভীবাজারের স্থানীয় ক্যাবল নেটওয়ার্কের মাধ্যমে পুরো অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয় । অনুষ্ঠানে আইনজীবি, রাজনৈতিক নেতৃবৃন্দ,বাংলাদেশ-ভারতের ব্যাবসায়ী নেতৃবৃন্দ সহ বিভিন্ন ইলেক্ট্রনিক্স,প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন ।

Sharing is caring!

Loading...
Open