বাংলাদেশ-ভারত বিজনেস সামিটের উদ্ভোধন করলেন প্রধান বিচারপতি

মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার প্রতিনিধি :
মৌলভীবাজারে বাংলাদেশ-ভারত বিজনেস সামিট-২০১৬ এর উদ্ভোধন করেছেন বাংলাদেশ সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (এসকে সিনহা) । ২৯ ডিসেম্বর বৃহস্পতিবার বিকাল ৪ ঘটিকার সময় মৌলভীবাজার সরকারি উচ্চবিদ্যালয় মাঠে ৩ দিনব্যাপী এ সম্মেলনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে আনুষ্ঠানিক উদ্ভোধন করেন তিনি । মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর আয়োজনে এসম্মেলনে বাংলাদেশ ও ভারতের অনেক শিল্প প্রতিষ্ঠান অংশগ্রহন করে।

সম্মেলনে উপস্থিত হয়ে প্রথমেই প্রধান বিচারপতি এসকে সিনহা স্থানীয় শহীদ মিনারে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে আতœদানকারী বীর মুক্তিযুদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন ও পুস্পস্তবক অর্পণ করেন । এর পর প্রধান বিচারপতি অনুষ্ঠানে যোগদেয়া বাংলাদেশ ও ভারতে অতিথিদের সাথে নিয়ে দু’দেশের জাতীয় পতাকা উত্তোলন,দু’দেশের জাতীয় সংগীত পরিবেশন ও বেলুন উড়িয়ে ৩ দিনব্যাপী বর্ণাঢ্য এসম্মেলনের আনুষ্ঠানিক শুভ উদ্ভোধন করেন। উদ্ভোধনের পর মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্টি এর সভাপতি ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন স্বাগত বক্তব্য রাখেন ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে  বক্তব্য রাখেন, ভারতের ত্রিপুরা রাজ্যের বানিজ্য,শিক্ষা ও আইনমন্ত্রী শ্রী তপন চক্রবর্তী,পশ্চিমবঙ্গের ওয়েস্ট মিনিষ্টার শ্রী অরুপ রায়, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এর চেয়ারম্যান ও সিনিয়র সচিব নজিবুর রহমান, বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন সিংলা, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক,এডভোকেট মিসবাহ উদ্দীন সিরাজ, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, মৌলভীবাজার জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম,পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল,কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য অধ্যাপক রফিকুর রহমান ও মৌলভীবাজার পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানের মিডিয়া পার্টনা হিসেবে স্যাটেলাইট চ্যানেল জি টিভি লাইভ সম্প্রচার করে । অনুষ্ঠানে আইনজীবি, রাজনৈতিক নেতৃবৃন্দ,বাংলাদেশ-ভারতের ব্যাবসায়ী নেতৃবৃন্দ সহ বিভিন্ন ইলেক্ট্রনিক্স,প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন ।

Sharing is caring!

Loading...
Open