ভর্তি জালিয়াত ঠেকাতে সর্বোচ্চ সর্তক শাবি প্রশাসন, থাকছে আইসিটি আইন

1শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া। আগামী শনিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের ভর্তি পরীক্ষা সকাল সাড়ে নয়টায় ক্যাম্পাসের আটটি সহ নগরীর ২৫ টি এবং বি ইউনিটের ভর্তি পরীক্ষা দুপুর আড়াইটায় ক্যাম্পাসসহ মোট ৪২ টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

জালিয়াতি ঠেকাতে বিশ্ববিদ্যালয় প্রশাসনই সবোর্চ্চ সতর্ক অবস্থানে রয়েছে। এছাড়া জালিয়াতি সম্বলিত গুজব ছড়ালে আইসিটি আইনে ব্যবস্থা নিবে শাবি প্রশাসন। বৃহস্পতিবার সাংবাদিকদের এসব তথ্য জানান ভর্তি কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. এএইচএম বেলায়েত হোসেন। এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আমিনুল হক ভূইয়া, কোষাধ্যক্ষ ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক নিয়াজ আহমেদ, সিন্ডিকেট সদস্য ড. কবির হোসেন, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক রাশেদ তালুকদার, অধ্যাপক ড. আখতারুল ইসলাম, অধ্যাপক ড. ফয়সাল আহমেদ প্রমুখ।

অধ্যাপক ড. বেলায়েত হোসেন জানান, এবারের ভর্তি পরীক্ষায় ২৮ টি বিভাগের মোট ১৬৫৫ টি আসনের বিপরীতে প্রতিযোগীতা করবে ৫৪০৩৯ জন শিক্ষার্থী।

জালিয়াতি ঠেকাতে পরীক্ষার হলে মোবাইল ফোনসহ যেকোনো ধরনের ডিভাইস নিয়ে প্রবেশে নিষেধাজ্ঞা প্রদান করেছে প্রশাসন। এছাড়া র‌্যাগিং, মিছিল-মিটিং নিষিদ্ধসহ পরীক্ষার আগের দিন হল ও মেসগুলোতে মডেল টেস্ট নেয়ার ব্যপারেও নিষেধাজ্ঞা জারি করে হয়েছে। ভর্তি কমিটির সদস্য সচিব ড. বেলায়েত জানান, ভর্তি পরীক্ষার প্রশ্নের নিরাপত্তা নিয়ে যথেষ্ট সতর্ক রয়েছে কর্তৃপক্ষ। এরপরও যদি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্যান্য মাধ্যমে কোনো ধরনের গুজব ছড়ানো কিংবা ছড়ানোর চেষ্টা করা হয় তাহলে তার বিরুদ্ধে আইসিটি আইনে মামলাসহ অন্যান্য ব্যবস্থা নিবে সংশ্লিষ্ট প্রশাসন।

ইতিমধ্যে ভর্তি পরীক্ষার সব কার্যক্রম সম্পূর্ণ হয়েছে জানিয়ে ড. বেলায়েত বলেন সকল গুরুত্বপূর্ণ স্থানগুলোকে সিসিটিভি র মাধ্যমে মনিটরিং করা হচ্ছে। এছাড়া শিক্ষার্থী ও অভিভাবকদের সার্বিক নিরাপত্তা দিতে পুলিশের একাধিক ভ্রাম্যমাণ দল থাকবে। এ জন্য ভর্তি পরীক্ষা উপলক্ষে পুলিশের সহযোগীতায় সিলেট শহরে কঠোর নিরাপত্তা প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানান তিনি।

অন্যদিকে, যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ক্যাম্পাসে কোন ধরণের রাজনৈতিক কর্মকান্ড, মিছিল-মিটিং ও তথ্য সহযোগিতার নামে বুথ বা ব্যানার টানাতে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। পরীক্ষার তিনদিনের মধ্যে রেজাল্ট প্রকাশিত হবে জানায় শাবি কর্তৃপক্ষ।

এছাড়া ভর্তি সংক্রান্ত যেকোন তথ্যের জন্য ০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে এবং [email protected] ই-মেইলের মাধ্যমে যোগাযোগ করা যাবে।

Sharing is caring!

Loading...
Open