৪৫২ রানে অলআউট পাকিস্তান

pakistan20161022193947স্পোর্টস ডেস্ক: প্রথম দিনই সেঞ্চুরি করে ফেলেছিলেন ইউনিস খান। সেঞ্চুরির কাছাকাছি ছিলেন অধিনায়ক মিসবাহ-উল হকও। চার উইকেট হারিয়ে প্রথম দিনের সংগ্রহ ছিল ৩০৪ রান। বিশাল স্কোর গড়ারই ইঙ্গিত দিয়েছিল পাকিস্তানের ব্যাটসম্যানরা।

কিন্তু ক্রিকেট সব সময়ই গৌরবময় অনিশ্চয়তার খেলা। কোনভাবেই বলা যায় না, এখানে কখন কী হবে। টেস্টে তো নয়ই। এ কারণেই বোধহয়, আগের দিনের সঙ্গে দ্বিতীয় দিন সকালে এসে মাত্র ৬ রান যোগ করতে সক্ষম হলেন মিসবাহ-উল হক। সরফরাজ আহমেদ মাঝে একটু দৃঢ়তার সঙ্গে না দাঁড়ালে তো চারশ’র আগেই শেষ হয়ে যেতো পাকিস্তানের ইনিংস।

শেষ পর্যন্ত পাকিস্তান অলআউট ৪৫২ রানে। ৫৯ বলে ৫৬ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন সরফরাজ। এরই মাঝে একে একে আউট হয়েছেন ইয়াসির শাহ ২৩ রানে, মোহাম্মদ নওয়াজ ২৫ এবং শাকিল খান আউট হন ২৬ রানে।

মূলতঃ ওয়েস্ট ইন্ডিজের শ্যানন গ্যাব্রিয়েলের বোলিং তোপের মুখেই আগের দিনের সঙ্গে আর মাত্র ১৪৮ রান যোগ করতেই বাকি ৬ উইকেট হারায় পাকিস্তান। ৯৬ রানে ৫ উইকেট নেন শ্যানন গ্যাব্রিয়েল। ৩ উইকেট নেন জ্যাসন হোল্ডার। একটি নেন দেবেন্দ্র বিশু এবং বাকিটি নেন ক্রেইগ ব্রেথওয়েট।

জবাব দিতে নেমে প্রথম ইনিংসে এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪১.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ১০৬ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। ১২ রানে আউট হন ওপেনার লিওন জনসন। ড্যারেন ব্রাভো আউট হন ৪৩ রান করে। ২১ রানে ব্যাট করছেন ক্রেইগ ব্রেথওয়েট এবং ৩০ রানে মারলন স্যামুয়েলস। রাহাত আলি আর ইয়াসির শাহ নেন একটি করে উইকেট।

Sharing is caring!

Loading...
Open