বর্তমান সরকার নারীদের এগিয়ে নিতে বহুবিধ কর্মসূচী বাস্তবায়ন করে যাচ্ছে– জেলা প্রশাসক

ডেস্ক রিপোর্ট: সিলেটের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন বলেছেন, কর্মক্ষেত্রে নারীদের অংশগ্রহণ আরো বাড়াতে হবে। কেননা বাংলাদেশের উন্নয়নের লক্ষ্য অর্জনের ক্ষেত্রে বিভিন্ন কর্মকান্ডে নারীদের সম্পৃক্ত করা হবে সময়োপযোগী একটি পদক্ষেপ। বর্তমান তথ্য ও প্রযুক্তির যুগে নারীরা কর্মক্ষেত্রে বেশ গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছেন। ছোট ছোট প্রকল্প গ্রহণ ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা চাকুরিসহ বিভিন্ন ক্ষেত্রে নারীরা তাদের মেধার সাক্ষর রেখে যাচ্ছেন। তাই আমাদের নারী উদ্যোক্তাদের উৎসাহিত করতে হবে। তাদের কাজ কর্মের মধ্যে যত প্রতিবন্ধকতা আছে তা দূর করতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নারীদের এগিয়ে নিতে বহুবিধ কর্মসূচী বাস্তবায়ন করে যাচ্ছে। দারিদ্র বিমোচনে পুরুষের পাশাপাশি নারীদের অংশগ্রহণ নিশ্চিত করতে পারলে অবশ্যই সমৃদ্ধি অর্জন সম্ভব হবে। তিনি নারীদের আয়মূলক বিভিন্ন কাজের প্রসংশা করেন ও তাদের অগ্রগতির ক্ষেত্রে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।
সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডস্ট্রির উদ্যোগে এন্টারপ্রেনিয়ারশীপ ডেভেলপমেন্ট ও বিজনেস ম্যানেজমেন্ট প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা গুলো বলেন।
নগরীর শাহজালাল উপশহরের এ ব্লকের ৭নং রোডস্থ সচিতা ট্রেনিং সেন্টারে বাংলাদেশ ইন্সপায়ার্ড এবং আইএলও এর যৌথ সহযোগিতায় পাঁচদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শেষে ২০ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে এই সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সিলেট উইমেন চেম্বারের প্রেসিডেন্ট স্বর্ণলতা রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মেট্রোপলিটন চেম্বারের সহ-সভাপতি হাসিন আহমদ, বাংলাদেশ ইন্সপায়ার্ড এর টিম লিডার আলী সাবেত, প্রাইম ব্যাংক সিলেটের এবিপি আশীষ ভট্রাচার্য, অগ্রণী ব্যাংকের এজিএম মিনাল কান্তি রায়। সিলেট উইমেন চেম্বারের সদস্য সচিব জাহেদুল ইসলাম লস্করের পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উইমেন চেম্বারের পরিচালক বিউটি বর্মন, সামসুন্নাহার, রাবেয়া আক্তার রিয়া, সদস্য আসমাউল হাসনা খান, সাবরিনা খান, রুবা খানম, লুবানা ইয়াছমিন প্রমুখ।
সভাপতির বক্তব্যে সিলেট উইমেন চেম্বারের প্রেসিডেন্ট স্বর্ণলতা রায় বলেন, ব্যবসা সম্প্রসারণে ব্যবসার বিকল্প নেই। দেশ-বিদেশের বাজারে নিজের পণ্যকে সু-পরিচিত করার জন্য এধরনের প্রশিক্ষণ কর্মশালার বিষয়টি অত্যন্ত সময়োপযোগী।

Sharing is caring!

Loading...
Open