গোয়াইনঘাটের ৯ ইউনিয়নে নির্মিত হবে ফ্লাড সেন্টার

2গোয়াইনঘাট প্রতিনিধি :: সিলেটের গোয়াইনঘাটে পাহাড়ীঢলে সৃষ্ট বন্যা ও সাইক্লোনে আক্রান্ত মানুষের কল্যানে সরকার উদ্যোগী হয়েছে। উপজেলার ৯টি ইউনিয়নে বন্যা তথা প্রাকৃতিক দূর্যোগ আক্রান্তদের আশ্রয় শিবির হিসাবে ৯টি ফ্লাড সেন্টার নির্মিত হতে যাচ্ছে।
বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সিলেটের জেলা প্রশাসকের কার্যালয় কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় সরকারের দুর্যোগ ও ত্রানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে গোয়াইনঘাটের উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আব্দুল হাকিম চৌধুরী জানান, গোয়াইনঘাট যেমন পর্যটন অঞ্চল ঠিক তেমনি দুর্যোগ প্রবণ অঞ্চলও। তাই অত্রাঞ্চলের প্রাকৃতিক দূর্যোগ আক্রান্তদের কল্যানে এখানকার ৯টি ইউনিয়নের সবকটি ইউনিয়নেই দ্রæত একটি করে ফ্লাড সেন্টার স্থাপনে মন্ত্রির প্রতি আহবান জানান। এসময় সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী এ ব্যাপারে ইতিবাচক সাড়া দেন এবং এ সংক্রান্ত প্রস্তাব সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিবের কাছে পাঠাতে বলেন।

1

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া বলেছেন, ভূমিকম্পের ভয়কে আমরা জয় করতে  চাই। এ জন্য জনপ্রতিনিধিসহ সবাইকে সর্তক থাকতে হবে। দুর্যোগ মোকাবেলায় সরকার সর্বোচ্চ প্রস্তুতি রয়েছে এবং যন্ত্রপাতির যোগান দিচ্ছে
বৃহস্পতিবার রাত ৮টায় সিলেটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
‘ভূমিকম্প প্রবণ’ সিলেটের কথা উল্লেখ করে প্রধান বলেন, সিলেট ওলি-আউলিয়ার দেশ। আল্লাহই আমাদের রক্ষা করবেন। তবে, আমাদের ওপর অর্পিত দায়িত্বও নিষ্ঠার সাথে পালন করতে হবে।
মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া আরো বলেন, আগেকার সময়ে মানুষ বজ্রপাতকে ভয় পেত না। মাঠে ছেলেরা ফুটবল খেলত। এখন  বজ্রপাতে প্রতিদিন মানুষের মৃত্যু হচ্ছে। মানুষ থাকে বজ্রপাতের আতংকে। সবাইকে সচেতন হতে হবে, এর থেকে বাঁচার উপায় বের করতে হবে।
সভায় উপস্থিত উপজেলা চেয়ারম্যানদের উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, আপনারা দুর্যোগ মেকাবেলার ব্যাপারে সর্তক হোন, পরিবার-প্রতিষ্ঠানকে সর্তক করুন।

Sharing is caring!

Loading...
Open