ঈদ উপলক্ষে ৯ দিনের ছুটি শুরু হচ্ছে কাল

017815763_30300-600x338ডেস্ক রিপোর্টঃ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে টানা ৯ দিনের ছুটি শুক্রবার থেকে শুরু হচ্ছে। সরকারি চাকরিজীবীরা এবার ঈদের ছুটি পাচ্ছেন এক টানা নয় দিন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাহী আদেশে আগামী ৪ জুলাই ছুটি ঘোষণা করায় সরকারি চাকরিজীবীরা টানা নয় দিন এই ছুটি ভোগ করবেন। আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে পবিত্র শবে কদরের পরের দিন সরকারি অফিস খোলা ছিল। ঈদের সময় সরকারি চাকরিজীবীদের সুবিধা দিতে সরকার এই দিন ছুটি ঘোষণা করেছে।

তবে আগামী ৪ জুলাই সরকারি ছুটি ঘোষণা হওয়ায় আগামী ১৬ জুলাই শনিবার সরকারি চাকরিজীবীদের অফিস করতে হবে। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৬ অথবা ৭ জুলাই বাংলাদেশে ঈদুল ফিতর উদযাপিত হবে।

৬ জুলাই ঈদ ধরে আগামী ৫, ৬ ও ৭ জুলাই ঈদের ছুটি নির্ধারিত রয়েছে। আর ৩ জুলাই শবে কদরের ছুটি। ঈদের আগে শুধু শবে কদরের ছুটির পরের দিন ৪ জুলাই অফিস খোলা ছিল। সে ক্ষেত্রে ১ থেকে ৯ জুলাই পর্যন্ত এক টানা ছুটি কাটাবেন সরকারি চাকরিজীবীরা।

রোজার ঈদের আগে সরকারি চাকরিজীবীদের আজ বৃহষ্পতিবার শেষ অফিস। ১ ও ২ জুলাই যথাক্রমে শুক্র ও শনিবার। আর ৩ থেকে ৭ জুলাই ঈদের ছুটি। এর পরের দুই দিন শুক্র-শনিবারের সাপ্তাহিক ছুটি।

Sharing is caring!

Loading...
Open