সিলেটে ভারতীয় ভিসাকেন্দ্র স্থাপন করা হবে

24900কমলগঞ্জ প্রতিনিধিঃ বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, বাংলাদেশি ভ্রমণকারীদের জন্য ভারতীয় ভিসা আরো সহজ করা হবে। এলক্ষ্যে সিলেটে নতুন করে একটি ভিসা কেন্দ্র স্থাপন করা হবে।

মঙ্গলবার (২৮জুন) দুপুরে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের তেতইগাঁও গ্রামে তার সম্মানে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হাই কমিশনার এসব কথা বলেন।

পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধণ শ্রিংলা বলেন, বাংলাদেশ ভারতের খুব কাছের বন্ধু প্রতীম দেশ। দিনে দিনে বাংলাদেশের সঙ্গে সামাজিকতা, সংস্কৃতি ও অর্থনৈতিক ক্ষেত্রে ভারতের সম্পর্ক আরোও বৃদ্ধি পাচ্ছে। তাই বাংলাদেশি ভ্রমণকারীদের জন্য ভারতের ভিসা আরোও সহজ করা হবে। আগামীতে সিলেটেও নতুন করে একটি ভিসা কেন্দ্র স্থাপন করা হবে।

ভারতের সঙ্গে নেপালের ভিসা মুক্ত যাতায়াতের মত বাংলাদেশ-ভারতের মধ্যেও ভিসামুক্ত যাতায়াত চালু হবে কি না এমন এক প্রশ্নের জবাবে ভারতীয় হাই কমিশনার বলেন, এটি দুই দেশের উচ্চ পর্যায়ের চিন্তা ভাবনার বিষয়। তবে একটি কথা বলা যায়, কুলাউড়া-শাহবাজপুরের সঙ্গে ভারতের রেল যোগাযোগ দ্রুততম সময়ে চালু হলে আগামীতে বাংলাদেশ ও ভারতের সম্পর্ক আরো ঘনিষ্ট হবে। এখন রেলপথের নতুন করে নক্সার কাজ চলছে বলেও তিনি জানান।

উল্লেখ্য, গত সোমবার কুলাউড়া-শাহবাজপুরের রেলপথের নির্মাণ কাজ সরেজমিন পরিদর্শন করেছেন হাই কমিশনার।

কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রফিকুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ভারতের বৈদেশিক বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (অর্থ) ড. সুমিত জেরাথ, বাংলাদেশের রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শশী কুমার সিংহ, মৌলভীবাজারের জেলা প্রশাসক মো. কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, ভারতীয় হাই কমিশনারের ফাস্ট সেক্রেটারি (অর্থ ও প্রকল্প) গিনা উইখা।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাহমুদুল হক, মণিপুরী সাংস্কৃতিক পরিষদের সভাপতি চন্দ্রর্কীতি সিংহ, অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা নীল চাঁদ সিংহ প্রমুখ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) প্রকাশ কান্তি চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) খায়রুল আলম, সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) মোল্যা মোহাম্মদ শাহীন, কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল হাসান।

Sharing is caring!

Loading...
Open