হবিগঞ্জে ঈদের ছুটিতে নিরাপত্তা দিতে মাঠে থাকবে পুলিশের ‘বিশেষ টিম’

24816হবিগঞ্জ প্রতিনিধিঃ ঈদ পূর্ববর্তী ও ঈদের দিনের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন হবিগঞ্জের পুলিশ সুপার। রোববার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ের সভা কক্ষে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র জানান, ঈদের পূর্বে হবিগঞ্জবাসী নিরাপদে কেনাকাটা করার জন্য ও ঈদ নিরাপদে পালনের জন্য বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছেন। এর মধ্যে যানজট নিরসনের জন্য আগামী ২৮ জুন থেকে একযুগে পুলিশের ১০টি টিম কাজ করবে।
অবৈধ টমটম চলাচল বন্ধের ব্যাপারে কয়েকজন সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন টমটম পুরোটাই অবৈধ জিনিস। এর কোনো বৈধ অবৈধ নেই। তার উপর হবিগঞ্জ পৌরসভা কিছু টমটমের অনুমোদন দিয়েছে। এ অনুমোদন প্রাপ্ত টমটমের লিস্ট আমরা অনেকদিন যাবত পৌর কতৃপক্ষের কাছে চাওয়ার পর ও এখন পর্যন্ত তারা কোনো লিস্ট আমাদের কাছে পৌছাঁননি । তাই আমাদের কার্যক্রমের অংশ হিসেবে আগামী ২৮ তারিখ পুলিশের ১০টিম শহরের বিভিন্ন পয়েন্টে অবৈধ টমটম ও মটর চালিত অটো রিস্কি চলাচলের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। পুলিশ সুপার আরো বলেন ঈদকে সামনে রেখে ইতোমধ্যে ট্রাফিকে আমাদের জনবল বাড়ানো হয়েছে। ইভটিজার ছিনতাইকারী, পকেটমারদের ধরার জন্য সিভিলে ৫টি টিম থাকবে এবং বড় ধরনের কোনো ঘটনা এড়ানোর জন্য ডিবি পুলিশের টিম ও সার্বক্ষণিক সর্তক থাকবে। ঈদের জামাত নিয়ে প্রতিবছরের ন্যায় এবারও বিশেষ নিরাপত্তা পরিকল্পনা রয়েছে। এছাড়াও মহাসড়কে নিরাপত্তার জন্য শায়েস্তাগঞ্জ গোল চত্বরে সচেতনতা মূলক ক্যাম্পেইন করা হবে।
বিশেষ করে ঈদের দিন প্রধান সড়কগুলোতে স্পিকার বাজিয়ে গানবাজনা করতে দেয়া হবে না। কেউ চাইলে পাড়ার গলিতে গান বাজাতে পারবেন। এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আ স ম শামসুর রহমান ভূঁইয়া, বিদায়ী সহকারী পুলিশ সুপার হেডকোয়ার্টার মাসুদুর রহমান মনির, সাজ্জাদ ইবনে রায়হান ও সাজিদুর রহমান।

Sharing is caring!

Loading...
Open