নারী সাংবাদিকের সামনে প্রস্রাব করেছিলেন সালমান

zবিনোদন ডেস্ক : এক এক করে যেন বেরিয়ে আসছে বলি ভাইজান সালমান খানের আপত্তিকর সব কথা ও কাজের কাহিনি। ধর্ষিতা নারীকে নিয়ে করা মন্তব্যের সমালোচনার মধ্যেই সামনে চলে এসেছে আরো একটি পুরনো কথা। কয়েক বছর আগে এক নারী সাংবাদিককে বসিয়ে রেখে তার সামনেই গাছের গুঁড়িতে প্রসাব করেছিলেন সল্লু মিয়া।
‘দ্য হিন্দু’ পত্রিকার সম্পাদক সচিন কালবাগ একটি টুইট করে সম্প্রতি এমন একটি পুরনো ঘটনারই উল্লেখ করেছেন। সেখানে তিনি উল্লেখ করেন, প্রায় এক দশক আগে একজন জাতীয় পুরস্কারপ্রাপ্ত নারী চলচ্চিত্র সমালোচক সালমানের কিছু ছবির সমালোচনা করেছিলেন। সেখানে ছবিগুলি সম্পর্কে ওই নারী সাংবাদিক তার নেতিবাচক দৃষ্টিভঙ্গি তুলে ধরেন।
সম্ভবত সেই কারণেই সালমানের প্রচন্ড রাগ ছিল সেই নারী সাংবাদিকের ওপর। এর পর যখন সেই সাংবাদিক সালমানের সাক্ষাতকার নিতে যান, প্রথমে তাকে এক ঘণ্টা রোদের মধ্যে দাঁড় করিয়ে রাখা হয়। শেষমেশ সালমান যখন আসেন তখন তিনি সাংবাদিককে সেটেরই একটি খাটিয়ায় বসতে বলেন।
পরক্ষণেই সালমান ওই নারী সাংবাদিককে উদ্দেশ্য করে বলেন যে তাকে প্রসাব করতে যেতে হবে। এরপর তিনি ওই নারীর সামনেই একটি গাছের গুঁড়িতে প্রস্রাব করেন। আচমকা এমন ব্যবহারে অত্যন্ত অপমানিত হয়ে সেই নারী সাংবাদিক সাক্ষাতকার না নিয়েই চলে আসেন। যে পত্রিকার পক্ষ থেকে তিনি গিয়েছিলেন, সেই পত্রিকার সম্পাদকও তার এই সিদ্ধান্তকে পরে সমর্থন জানান।
এই পুরো ঘটনাটি ‘দ্য হিন্দু’ পত্রিকার সম্পাদক পেয়েছেন সাংবাদিক এবং চলচ্চিত্র সমালোচক ময়াঙ্ক শেখরের একটি বই ‘নেম প্লেস অ্যানিম্যাল থিংগ’ থেকে। টুইটারে এই পুরনো প্রসঙ্গটি আলোচিত হওয়ার পরে ময়াঙ্কও তার প্রতিক্রিয়া জানিয়েছেন। লিখেছেন এটি তার বইয়ের একটি নির্দিষ্ট অংশের খুবই সময়োপযোগী স্মৃতিচারণ।

Sharing is caring!

Loading...
Open