ওয়ানডে র‌্যাংকিংয়ে চার নম্বরে সাকিব

zzzস্পোর্টস ডেস্ক : প্রতিটি সিরিজ শেষেই নিয়ম অনুযায়ী র‌্যাংকিং আপডেট করে থাকে আইসিসি। জিম্বাবুয়ের বিপক্ষে ভারতের ওয়ানডে সিরিজ শেষে সেই আপডেটটা হলো সোমবার। আইসিসি থেকে প্রকাশিত নতুন র‌্যাংকিংয়ে দেখা যাচ্ছে ওয়ানডে বোলারদের মধ্যে চার নম্বরে রয়েছেন বাংলাদেশের স্পিনার সাকিব আল হাসান। এই তালিকার শীর্ষস্থানটা দখল করে রয়েছেন আরেক স্পিনার। তিনি ওয়েস্ট ইন্ডিজের সুনিল নারিন।
নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট রয়েছেন নারিনের পেছনে। দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহির রয়েছেন এই তালিকার তিন নম্বরে। তার পরেই অবস্থান সাকিব আল হাসানের। সাকিবের পরে রয়েছেন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্কের নাম। সেরা দশ বোলারের মধ্যে রয়েছেন নিউজিল্যান্ডের ম্যাট হেনরি, দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন, মরনে মর্কেল, পাকিস্তানের মোহাম্মদ ইরফান এবং ইংল্যান্ডের মঈন আলি।
বোলারদের তালিকায় বাংলাদেশি বোলারদের মধ্যে সাকিব আল হাসানের পরে রয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ১৬ নম্বরে। এরপর রয়েছেন আরাফাত সানি ৪৩, রুবেল হোসেন ৪৪ এবং মোস্তাফিজুর রহমান ৪৬ নাম্বারে।
ব্যাটসম্যানদের ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষস্থানটি দখল করে রয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। তার পরেই রয়েছেন ভারতের তুমুল জনপ্রিয় ব্যাটসম্যান বিরাট কোহলি। তিন নম্বরে দক্ষিণ আফ্রিকার আরেক ব্যাটসম্যান হাশিম আমলা। চার নম্বরে শ্রীলংকার তিলকারত্নে দিলশান এবং পাঁচ নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেনে উইলিয়ামসন।
ব্যাটসম্যানদের তালিকায় বাংলাদেশের হয়ে সেরা অবস্থানে রয়েছেন মুশফিকুর রহিম। তার অবস্থান ১৯তম। তার পরেই রয়েছেন সৌম্য সরকার। তিনি রয়েছেন ২০ নম্বরে। এরপর তামিম ২৪, সাকিব আল হাসান ৩০, নাসির ৪২, মাহমুদুল্লাহ ৪৯, এবং সাব্বির রহমান রয়েছেন ৮৯ নাম্বারে।
ওয়ানডে অলরাউন্ডারদের তালিকায় কোন পরিবর্তণ নেই। আগের শীর্ষস্থানটিই ধরে রেখেছেন সাকিব আল হাসান। ৪১৭ রেটিং পয়েন্ট নিয়ে সবার ওপরে তিনি। ৩৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন পাকিস্তানের মোহাম্মদ হাফিজ, ৩৪১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছেন শ্রীলংকার তিলকারত্নে দিলশান।

Sharing is caring!

Loading...
Open