বিশ্বনাথের রামপাশা ইউনিয়নকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা

zzনিউজ ডেস্ক : সিলেটের বিশ্বনাথে প্রথম ইউনিয়ন হিসেবে আনুষ্ঠানিকভাবে উপজেলার রামপাশা ইউনিয়নকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাশহুদুল কবীর এ ঘোষণা দেন।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ মাশহুদুল কবীর বলেন, বাল্যবিবাহ আমাদের সমাজের জন্য একটি অভিশাপ। তাই সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্ঠায় সমাজ থেকে ওই অভিশাপকে জাদুঘরে পাঠাতে হবে। তিনি আরো বলেন, সমাজ থেকে বাল্যবিবাহ দূর করতে পারলে দেশ থেকে মা ও শিশু মৃত্যুর হার অনেকটাই কমে যাবে।
রামাপাশা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আনোয়ার খা’র সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সহসভাপতি সুহেল আহমদ মুন্না’র সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুল হক, উত্তর বিশ্বনাথ আজমদ উল্লাহ কলেজের অধ্যক্ষ নেছার আহমদ, বিশ্বনাথ থানার উপ-পরিদর্শক (এসআই) ছাইফুল ইসলাম। সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফিজ আবদুল কাইয়ুম ও স্বাগত বক্তব্য রাখেন রামপাশা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর।
সভায় উপস্থিত ছিলেন বিশ্বনাথ কেন্দ্রীয় সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম খান, রামাপাশা ইউনিয়নের কাজী মুহাম্মদ জামাল উদ্দিন, রামাপাশা ইউপির মেম্বার আবদুল কাইয়ুম, শহীদুল ইসলাম কমলা, নবনির্বাচিত মেম্বার আবুল খয়ের মেম্বার, ইমাম উদ্দিন, আবদুল কাসিম, নজরুল ইসলাম, আজাদ আলী, তাজ উল্লাহ, নাসির উদ্দিন, শামীম আহমদ, ইছহাক আলী, বিশ্বনাথ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, সাবেক কোষাধ্যক্ষ প্রনঞ্জয় বৈদ্য অপু, কার্যকরী কমিটির সদস্য নূর উদ্দিন, জেলা ছাত্রলীগের উপ-সাহিত্য সম্পাদক শাহ বোরহান আহমদ রুবেল, উপ-ক্রীড়া সম্পাদক রাফি আহমদ, বিশ্বনাথ ডিগ্রি কলেজ ছাত্রলীগ নেতা সিরাজুল ইসলাম, আশরাফ উদ্দিন, মিয়াদ আহমদ প্রমুখ।

Sharing is caring!

Loading...
Open