কলেজছাত্রের চোখ উৎপাটন মামলায় ৪ জনের যাবজ্জীবন

indiaনিউজ ডেস্ক : বরিশালের বাবুগঞ্জ ডিগ্রি কলেজের ছাত্র রাহাত রেজা রাকিবের (২১) দুই চোখ উৎপাটন মামলায় চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া ৫ আসামিকে দুইটি ধারায় ১৩ মাস করে সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
মঙ্গলবার দুপুর ১টার দিকে দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আনিসুর রহমান এ রায় ঘোষণা করেন।
যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, মাসুদ আলম মৃধা (৪৪), মো. কালাম মৃধা (৪৫), মো. কামালা হাওলাদার (৪৫) ও মেহেদি হাসান রাজু (২২)। তাছাড়া মো. সায়েম ফরাজি (২০), মো. আরিফ মৃধা (৩২), আব্দুল হাকিম ঘরামি (৪৫), মো. তুষার (২১) ও মো. সিরাজ বয়াতিকে ১৩ মাস করে কারাদণ্ড প্রদান করা হয়।
মামলার অপর ৪ আসামি মোক্তার হোসেন, শফিউল আলম শামীম ও ইমরুল ফরাজীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেয়া হয়। সকল আসামির বাড়ি বাবুগঞ্জ উপজেলার বাহেরচর এলাকায়।
বরিশাল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) গিয়াস উদ্দিন কাবুল মামলার নথির বরাত দিয়ে জানান, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মাসুদের ভাই রফিকুল ইসলামকে ২০১৪ সালের ২ সেপ্টেম্বর দুর্বৃত্তরা কুপিয়ে-পিটিয়ে জখম করে। এরই জের ধরে ৪ সেপ্টেম্বর সন্দেহবশত আসামিরা বাবুগঞ্জের ডিগ্রি কলেজেরছাত্র ও বাহেরচর গ্রামের বাসিন্দা রেজাকে আটকে বেদম মারধর ও দুই চোখ উৎপাটন করে। বর্তমানে সে অন্ধ জীবনযাপন করছে।
এ ঘটনায় ওই বছরের ৭ সেপ্টেম্বর রেজার বাবা সেলিম হাওলাদার বাদী হয়ে ১১ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পরে পুলিশি তদন্তে আরো দুইজনের নাম উল্লেখ করে মোট ১৩ জনের বিরুদ্ধে (চার্জশিট) অভিযোগপত্র দেন মামলার তদন্তকারী কর্মকর্তা বাবুগঞ্জ থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) আবু জাফর হাওলাদার। ৮ জনের সাক্ষ্য শেষে আদালতের বিচারক এই রায় দেন।

Sharing is caring!

Loading...
Open