জাসদ-আ.লীগ বিতর্কে খালেদার খুশি হওয়ার কিছু নেই

2ডেস্ক রিপোর্ট  ::  জাসদ ও আওয়ামী লীগের মধ্যে অতীত নিয়ে বিতর্কে খালেদা জিয়ার খুশি হওয়ার কিছু নেই বলে মন্তব্য করেছেন জাসদ (একাংশ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। শনিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে জাসদের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভায় সূচনা বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

হাসানুল হক ইনু বলেন, জাসদ ও আওয়ামী লীগের মধ্যে অতীত নিয়ে বিতর্কে খালেদা জিয়ার খুশি হওয়ার কিছু নেই, নাক গলিয়েও কোনো লাভ নেই।

তিনি বলেন- যুদ্ধাপরাধের বিচার, ৭৫ এ বঙ্গবন্ধু হত্যার বিচার, ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচার, আগুন সন্ত্রাস ও আগুনে পুড়িয়ে মানুষ হত্যার বিচার, দুর্নীতির মামলার বিচার, গুপ্তহত্যা-উগ্রবাদ-জঙ্গিবাদ মোকাবেলার প্রশ্নে জাসদ ও আওয়ামী লীগসহ ১৪ দল ঐক্যবদ্ধ।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া জাসদের বিরুদ্ধে বিষোদগার করার যতই চেষ্টা করুক না কেন ঊনার এবং বিএনপি-জামায়াতের অপকর্ম-অপরাধ কোনোভাবেই আড়াল হবে না। জঙ্গি মুক্ত, রাজাকার-যুদ্ধাপরাধী মুক্ত বাংলাদেশ গড়তে জাসদসহ মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি বলিষ্ঠ ঐক্য বহাল থাকবে।

ইনু বলেন, খালেদা জিয়ার হত্যা, খুন, দুর্নীতি সকল অপকর্মের প্রসঙ্গে জাসদ-আওয়ামী লীগসহ ১৪ দল এক চুলও ছাড় দেবে না, সব কিছুর বিচার হবে। জাসদ সুশাসন ও বৈষম্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য বৈষম্য-দুর্নীতি-দলবাজি অবসানের সংগ্রাম অব্যাহত রাখবে।

সভায় দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতির আলোকে দলের রাজনৈতিক-সাংগঠনিক করণীয় বিষয়ে খসড়া প্রস্তাব উত্থাপন করেন।

প্রস্তাবে উগ্রবাদ-জঙ্গিবাদ মোকাবেলায় ঐক্যবদ্ধ সংগ্রামের পাশাপাশি দুর্নীতি-বৈষম্যের বিষয়ে দলীয় ভূমিকা আরো জোরদার করা, জেলা-উপজেলাসহ তৃণমূলে দলের সাংগঠনিক কর্মকাণ্ড জোরদার করার পরিকল্পনা পেশ করেন।

সভায় আরো বক্তৃতা করেন দলটির কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, অ্যাড. শাহ জিকরুল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী প্রমুখ।

Sharing is caring!

Loading...
Open