শাবিতে বির্তক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ‘দিক থিয়েটার’

zzশাবি প্রতিনিধি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম বিতার্কিক সংগঠন শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি আয়োজিত  স্বপ্নবাংলা-এসইউডিএস বির্তক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে দিক থিয়েটার। সোমবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ প্রতিযোগিতার ফাইনাল পর্ব অনুষ্ঠিত হয়।
বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনগুলোকে বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রণোদনা দেয়া  উচিত” শীর্ষক শিরোনামে সরকারি দল হিসেবে বিতর্কে র্স্পোস্টস সাস্টকে ৭-২ ব্যালটে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে দিক থিয়েটার।
“এই ধুলো, ক্লান্তি, ভুল, জীর্ণ দুঃখগুলো ছিঁড়ে খুঁড়ে ফিরে যাব স্বর্ণগ্রামে”-স্লোগানকে ধারণ করে গত ২ জুন থেকে এ বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়। এতে বিশ্ববিদ্যালয়ের মোট ১২টি সংগঠন অংশগ্রহণ করে।
বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে সেরা বক্তা নির্বাচিত হন সরকার দলের প্রধানমন্ত্রী জুয়েল রানা। এছাড়াও পুরো প্রতিযোগিতা জুড়ে সেরা বক্তা হিসেবেও তিনি নির্বাচিত হন। প্রতিযোগিতায় বিজয়ী দলের সদস্য হিসেবে ছিলেন জোহান জাকারিয়া ও খালেদ সাইফুল্লাহ ইলিয়াস।
প্রতিযোগিতায় স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন সংগঠনের সাবেক সহ-সভাপতি কৌশিক আহমেদ। এছাড়া বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন সাবেক সভাপতি সাদাত নাহিদ সাদেক, তাসনিম আক্তার, এমদাদুল হক শরীফ ও সাবেক প্রচার সম্পাদক শাহীনুর রহমান।

পরে সংগঠনের সাধারণ সম্পাদক আলী নেওয়াজের সঞ্চালনায় ও সভাপতি চৌধুরী আমীর হামজার সভাপতিত্বে বিজয়ী ও রানার্সআপ দলের  হাতে পুরস্কার তুলে দেন সংগঠনের মডারেটর গণিত বিভাগের  অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, ইংরেজি বিভাগের অধ্যাপক ড, হিমাদ্রী শেখর রায়, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড, ফারজানা সিদ্দিকা রনি, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক জায়েদা শারমিন স্বাতী, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক শাকিল ভূইয়া প্রমুখ।

Sharing is caring!

Loading...
Open