একমি ল্যাবরেটরিজের লেনদেন শুরু কাল

zzনিউজ ডেস্ক : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে টাকা উত্তোলনকারী ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি দ্য একমি ল্যাবরেটরিজ লিমিটেডের লেনদেন শুরু হবে আগামীকাল ৭ জুন (মঙ্গলবার)। কোম্পানিটি ‘এন’ ক্যাটগরিতে লেনদেন শুরু করবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড হবে ‘একমিল্যাব’। আর কোম্পানি কোড হবে ১৮৪৯১। এর আগে গত ২৩ ফেব্রুয়ারি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বুক বিল্ডিংয়ের মাধ্যমে একমি ল্যাবরেটরিজের আইপিও অনুমোদন দেয়।
উল্লেখ্য, কাট অফ মূল্য নির্ধারণের বিডিংয়ে নির্দিষ্ট শেয়ার সংখ্যার চেয়ে ৩ দশমিক ৯০ গুন শেয়ারের আবেদন পড়ে ৮৫ টাকা ২০ পয়সা মূল্যে। কিন্তু নতুন বিধি অনুযায়ী, ১০ শতাংশ কম দামে সাধারণ বিনিয়োগকারী ও প্রবাসীদের কাছে শেয়ার বিক্রির নির্দেশ দিয়েছে বিএসইসি। এতে কোম্পানিটির শেয়ারদর নির্ধারিত হয়েছে ৭৭ টাকা।
এই আইপিওর মাধ্যমে কোম্পানিটি ৪০৯ কোটি ৬০ লাখ টাকা উত্তোলন করে তিনটি নতুন প্রকল্প বাস্তবায়ন এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।
কোম্পানিটির বিগত ৫ বছরের নিরীক্ষিত বিররণী অনুযায়ী শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ০৭ পয়সা এবং ৩০ জুন সমাপ্ত বছরের হিসাব অনুযায়ী ইপিএস হয়েছে ৫ টাকা ৭০ পয়সা। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৭০ টাকা ৩৭ পয়সা।
কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং রেজিষ্টার টু দি ইস্যুর দায়িত্বে রয়েছে প্রাইম ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

Sharing is caring!

Loading...
Open