যুক্তরাষ্ট্রকে হারিয়ে কলম্বিয়ার শুভ সূচনা

Texas2স্পোর্টস ডেস্ক : এমন একটি ম্যাচেই কি না ক্রিশ্চিয়ান জাপাতা করলেন নিজের প্রথম আন্তর্জাতিক গোল। শতবর্ষ উৎসবের উদ্বোধনী ম্যাচ। ক্যালিফোর্নিয়ার লেভিস স্টেডিয়ামে স্বাগতিক যুক্তরাষ্ট্রের মুখোমুখি হামেস রদ্রিগেজের কলম্বিয়া। এই ম্যাচেই জাপাতার গোলে এগিয়ে যায় কলম্বিয়া এবং হামেস রদ্রিগেজের গোলে ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।
এই প্রথমবারেরমত লাতিন আমেরিকার বাইরে অনুষ্ঠিত হচ্ছে কোপা আমেরিকার আসর। লাতিন আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমোবেল) এবং কোপা আমেরিকার শতবর্ষ পূর্তি উৎসবের কারণেই মার্কিন যুক্তরাষ্ট্রে আয়োজন করা হচ্ছে এই আসরের।
খেলা শুরুর ৮ মিনিটের মাথায় এডউইন কার্ডোনার কর্নার কিক থেকে ভেসে আসা বল ডি বক্সের মধ্যে পেয়ে যান জাপাতা। পেয়েই ডান পায়ের দুর্দান্ত এক শট নেন এবং বল জড়িয়ে দেন যুক্তরাষ্ট্রের জালে।
প্রথমার্ধেই জয়ের ব্যবধান বাড়িয়ে দেন দলের তারকা ফুটবলার হামেস রদ্রিগেজ। খেলার ৪২ মিনিটের মাথায় নিজেদের ডি বক্সের ভেতর ডিআন্দ্রে ইয়েল্ডিন হাতে লাগিয়ে বল ঠেকালে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। এরপর স্পট কিক নেন রদ্রিগেজ। তাতেই ২-০ ব্যবধান তৈরী করে নেয় কলম্পিয়া এবং শেষ পর্যন্ত এই ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।
জিতলেও বড় ধরনের মূল্য দিতে হয়েছে গতবারের কোয়ার্টার ফাইনালিস্ট কলম্বিয়াকে। কারণ, খেলার এক ঘণ্টা পরই কাঁধের ইনজুরিতে পড়ে মাঠ ছাড়তে হয়েছিল হামেস রদ্রিগেজকে।

Sharing is caring!

Loading...
Open