সুনামগঞ্জ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক

llছাতক প্রতিনিধি: ছাতক পৌরসভা কর্তৃক সিএনজি চালিত অটোরিকসাার উপর ১০ টাকা পৌরকর প্রত্যাহার না করাসহ বিভিন্ন দাবিতে অনিদিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। বুধবার থেকে সুনামগঞ্জ জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা এ ধর্মঘটের ব্যাপারে মঙ্গলবার ছাতক-সিলেট-সুনামগঞ্জ সড়কে মাইকিং করা হয়েছে।
পরিবহন শ্রমিকরা পৌরকর প্রত্যাহারের দাবিতে গত সপ্তাহে ছাতক-সিলেট সড়কের গোবিন্দগঞ্জ পয়েন্টে সড়ক অবরোধ করে প্রতিবাদ সমাবেশ ও ধর্মঘট পালন করে। বিষয়টি নিয়ে ছাতকের উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে পরিবহন শ্রমিক নের্তৃবৃন্দের দীর্ঘ বৈঠক অনুষ্ঠিত হয়। ঐ বৈঠকের পর ৩১মে পর্যন্ত আন্দোলন কর্মসূচী স্থগিত করেন ছাতক-সুনামগঞ্জের সিএনজি চালিত পরিবহন শ্রমিকরা।
এদিকে, বুধবার সড়ক পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে আয়োজিত এক সভায় বক্তরা বলেন, সুনামগঞ্জ জেলার ছাতক পৌরসভায় পৌর ট্যাক্সের নামে সিএনজি চালিত অটোরিকশা থেকে ১০ টাকা, বাস থেকে ৬০ টাকা, লেগুনা ও লাইটেস থেকে ১৫ টাকা এবং ট্রাক থেকে ৭০ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করা হচ্ছে। একই সাথে সিলেট জেলার গোলাপগঞ্জ, কানাইঘাট ও জকিগঞ্জ পৌরসভায় পৌর ট্যাক্সের নামে পরিবহণ শ্রমিকদের কাছ থেকে চাঁদা নেওয়া হচ্ছে। বেআইনিভাবে এ চাঁদা আদায় করার ফলে শ্রমিকরা ভোগান্তির সাথে সাথে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন।
সুনামগঞ্জ জেলা অটো-টেস্পু, অটোরিক্সা, বেবীটেক্সী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইজ্জাতুর রহমান জানান, বুধবার থেকে ছাতক-সিলেট-সুনামগঞ্জ সড়কে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট পালন করা হবে। দাবি না মানা হলে আরো কঠোর কর্মসূচী দেয়া হবে।
ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুজ্জামান জানান, আলোচনার মাধ্যমে সৃষ্ট সমস্যা সমাধানের চেষ্টা চলছে।

Sharing is caring!

Loading...
Open