প্রতি ঘণ্টায় ২৪ কোটি টাকা কর আদায়!

14601_114431নিউজ ডেস্ক : জাতীয় রাজস্ব বোর্ডের (এবিআর) চেয়ারম্যান নজিবুর রহমান বলেছেন,  আগামী ২০১৬-১৭ অর্থবছরের বাজেটে রাজস্ব আয়ের যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হচ্ছে, তা পূরণ করতে প্রতি ঘণ্টায় ২৪ কোটি টাকা কর আদায় করতে হবে।

শনিবার রাজধানীর আইডিইবি ভবনে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আয়োজিত এক সেমিনারে মন্ত্রী এসব কথা বলেন। মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন-২০১২ বাস্তবায়নের লক্ষ্যে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট এবং আয়কর বিভাগের কর্মকর্তাদের নিয়ে এই সেমিনারের আয়োজন করা হয়।

নজিবুর রহমান বলেন, ২০১৬-১৭ অর্থবছরের বাজেটে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা ধরা হচ্ছে মাসে প্রায় ১৭ হাজার কোটি টাকা। সে ক্ষেত্রে প্রতিদিন ৫৬৫ কোটি টাকা এবং প্রতি ঘণ্টায় প্রায় ২৪ কোটি টাকা রাজস্ব সংগ্রহ করতে হবে।

তিনি বলেন, এটি একটি সুবিশাল বাজেট, যা ২০২১ ও ২০৪১ সালের লক্ষ্য পূরণে খুবই গুরুত্বপূর্ণ। আমাদের এই লক্ষ্য পূরণে নিজেদের পরিবর্তন করতে হবে। খেয়াল রাখতে হবে। এ ক্ষেত্রে কেউ যেন হয়রানির শিকার না হন।

এনবিআর চেয়ারম্যানের সভাপতিত্বে সেমিনারে আরও বক্তব্য দেন বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী রাশেদ খান মেনন, এনবিআর সদস্য (কর) আব্দুর রাজ্জাক, সদস্য (মূসকনীতি) ব্যারিস্টার জাহাঙ্গীর হোসেন এবং সদস্য (শুল্কনীতি) সুলতান মো. ইকবাল প্রমুখ।

Sharing is caring!

Loading...
Open