আসলাম চৌধুরীকে ফের রিমান্ডে চায় পুলিশ

ashlam_113971নিউজ ডেস্ক : বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে নাশকতার দুই মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ড আবেদন করা হয়েছে। আদালত গ্রেপ্তার আবেদন মঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়েছেন। একই সঙ্গে আগামী ৩০ মে এই দুটি মামলায় রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেছেন।

সাত দিনের রিমান্ড শেষে আজ মঙ্গলবার আসলাম চৌধুরীকে আদালতে হাজির করে মতিঝিল ও লালবাগ থানায় করা নাশকতার দুই মামলায় গ্রেপ্তার দেখানো ও ১০ দিন করে মোট ২০ দিন রিমান্ডের আবেদন করেন সংশ্লিষ্ট দুই থানার দুই তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার পৃথক দুই মহানগর হাকিম আবদুল্লাহ আল মাসুদ ও মারুফ হোসেন তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

ইসরায়েলের ক্ষমতাসীন লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির সঙ্গে আসলাম চৌধুরী নয়াদিল্লিতে একাধিক বৈঠকের ছবিসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। ওই বৈঠকের ছবি প্রকাশ হওয়ার পর ষড়যন্ত্র করে বাংলাদেশের সরকার উৎখাত করার অভিযোগ করা হয় তার বিরুদ্ধে। ওই অভিযোগে গত ১৫ মে রাজধানীর খিলক্ষেত থানা এলাকা থেকে আসলাম চৌধুরী এবং তার সহকারী মো. আসাদুজ্জামান মিয়াকে আটক করা হয়।

এর আগে ১৪ মে আসলাম চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল পুলিশের পক্ষ থেকে। এমনকি তাঁকে যেখানেই পাওয়া যাবে সেখানেই গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছিলেন চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) কমিশনার ইকবাল বাহার।

আসলামের আইনজীবী জয়নাল আবেদিন মেজবাহ জানান, আসলাম চৌধুরীকে ৫৪ ধারায় সাতদিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়। তাকে আদালতে হাজির করে রাজধানীতে নাশকতার দুই মামলায় ১০ দিন করে ২০ দিনের রিমান্ড আবেদন করা হয়। ঢাকার পৃথক দুই বিচারক আজ শুনানি না করে আগামী ৩০ মে শুনানির জন্য দিন নির্ধারণ করেছেন। তিনি জানান, আসলাম চৌধুরী আদালতে কোনো স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেননি।

Sharing is caring!

Loading...
Open