কেমুসাসের সাহিত্য আসর : ছড়া সাহিত্যের একটি পুরাতন ও বড় মাধ্যম

911-Asor captionঐতিহ্যবাহী সাহিত্য প্রতিষ্ঠান কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ৯১১ তম সাপ্তাহিক সাহিত্য আসর ১৮ মে, ২০১৬ রোজ বৃহস্পতিবার ন্ধ্যায় সাহিত্য আসর কক্ষে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিতব্য সাহিত্য সভায় আলোচকরা বলেন, ছড়া সাহিত্যেরই একটি পুরাতন ও বড় মাধ্যম। ছড়ার সাথে সাথে কবিতা গল্প ও প্রবন্ধে আমাদেরকে আরো বেশি বেশি করে পঠন-পাঠন বাড়াতে হবে। সাহিত্যের প্রতিটি ক্ষেত্রে নিজের অবস্থান ধরে রাখতে হলে সাহিত্যকর্মীদের কঠোর পরিশ্রম করতে হবে।
আজ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ হাটি হাটি পা পা করে যে পর্যায়ে এসেছে, সাহিত্য সংগঠন হিসাবে এই প্রতিষ্ঠান সাহিত্য প্রেমিদের মহতি প্রতিষ্ঠান হিসাবে সবার মধ্যে অভিভূত হয়েছে। আল-ইসলাহ সম্পাদক আব্দুস সাদেক লিপনের সভাপতিত্ত্বে আলোচনায় অংশ নেন সাধারণ সম্পাদক আজিজুল হক মানিক, কবি মুকুল চৌধুরী, সহকারী অধ্যাপক সুমন আখন্দ, ছড়া শিল্পী বিমল কর, কবি নাসির হেলাল, গল্পকার সেলিম আউয়াল, সাংবাদিক শফিকুর রহমান চৌধুরী, কবি মামুন সুলতান।
পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মো. আব্দুল বাছিত। লেখা পাঠে অংশ নেন- মিনহাজ ফয়সল, আকরাম ছাবিত, ফতহুল করিম হাসান, সৈয়দ মুক্তদা হামিদ, সিরাজুল হক, জুনায়েদুর রহমান, সৈয়দ কামরুল হাসান, সিদ্দিক আহমদ, সালেহ আহমদ, আব্দুল্লাহ আল মাহমুদ, মো. জাহিদুল ইসলাম, হাসান মাহমুদ, হাসান মাহমুদ, মাহমুদ পারভেজ, শাহ মিজান, মোস্তাক আহমদ চৌধুরী, রেজাউল হক, জিয়াউল হক। সাহিত্য আসর সঞ্চালনা করেন মামুন হোসেন বিলাল ও সাহিত্য আসরে সেরা লেখক নির্বাচিত হন। বিজ্ঞপ্তি।

Sharing is caring!

Loading...
Open