বুলগেরিয়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Hasina20160518135702নিউজ ডেস্ক :‘গ্লোবাল উইমেন লিডার্স ফোরামে’ যোগ দেয়ার জন্য তিনদিনের সরকারি সফরে লন্ডন থেকে বুলগেরিয়ার রাজধানী সোফিয়া নগরীতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বৃটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে স্থানীয় সময় বেলা ১টা ১০ মিনিটে সোফিয়া বিমানবন্দরে অবতরণ করেন।

বুলগেরিয়ার সংস্কৃতিমন্ত্রী ভেজদি রাশিদভ এবং সোফিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম আল্লামা সিদ্দিকি বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। সেখানে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান এবং ফুলের তোড়া উপহার দেয়া হয়।

আনুষ্ঠানিক মোটর শোভাযাত্রাসহ প্রধানমন্ত্রীকে বিমানবন্দর থেকে হোটেল মারিনেলা সোফিয়াতে নিয়ে যাওয়া হয়। পূর্ব ইউরোপের দেশটিতে সফরকালে প্রধানমন্ত্রী এখানে অবস্থান করবেন।

শেখ হাসিনা সোফিয়া নগরীতে ন্যাশনাল আর্ট গ্যালারীতে আজ (বুধবার) গ্লোবাল উইমেন লিডার্স ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিবেন এবং প্রধান অতিথি হিসেবে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন।

সফরকালে বুলগেরিয়ার প্রধানমন্ত্রী বোইকো বরিসভের সঙ্গে আনুষ্ঠানিক এবং একান্ত বৈঠক করবেন তিনি। এছাড়া বুলগেরিয়ার প্রেসিডেন্ট রোসেন প্লেভনেলিয়েভের সঙ্গে প্রেসিডেন্ট প্রাসাদে সাক্ষাত করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পররাষ্ট্র দফতর সূত্র জানায়, ২০ মে অনুষ্ঠিতব্য আনুষ্ঠানিক বৈঠকের পর ঢাকা ও সোফিয়া বেশ কয়েকটি চুক্তি স্বাক্ষর করবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, বুলগেরিয়ায় অনুষ্ঠেয় গ্লোবাল উইমেন লিডারস ফোরামে যোগ দিতে গত সোমবার ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী।

Sharing is caring!

Loading...
Open