বড়লেখায় সিআইডি পুলিশ পরিচয়ে প্রতারণা : অতপর জেল

21751বড়লেখা প্রতিনিধি: মৌলভীবাজারের বড়লেখায় পুলিশের সিআইডি পরিচয়ে প্রতারণার অভিযোগে জয়নাল আবেদীন (১৯) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার (১৫ মে) রাতে পুলিশ জয়নালকে গ্রেপ্তার করে। জয়নাল হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার দেউয়াতলী নওয়াগাঁও গ্রামের মৃত আব্দুস শহীদের ছেলে।

গ্রেপ্তারকৃত জয়নাল নিজেকে সিআইডি পুলিশ প্রধানের ছেলে বলে পরিচয় দিয়ে চাকরি দেওয়ার নাম করে কয়েকজনের কাছ থেকে লাখ টাকা হাতিয়ে নেয় বলে জানা গেছে। জয়নালের প্রতারণার শিকার মাহতাব উদ্দিন নামের এক ব্যক্তি বড়লেখা থানায় সোমবার (১৫ মে) রাতে মামলা করেন। প্রতারণা মামলায় সোমবার (১৬ মে) তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বড়লেখা উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউপির উত্তর ঘোলষা গ্রামের বাসিন্দা মাহতাব উদ্দিনের কলোনিতে গত কয়েক মাস আগে তিন’শ টাকা মাসিক ভাড়ায় ঘর নেয় জয়নাল আবেদনীন। ভাড়া নেওয়ার সময় সে নিজেকে সিআইডি পুলিশ বলে পরিচয় দেয়। এরপর সে স্থানীয় বাসিন্দাদেরও সিআইডি পুলিশ হিসেবে পরিচয় দিতে থাকে। এলাকায় বসবাসের কয়েক দিনের মধ্যে সে সিআইডি পুলিশ পরিচয় দিয়ে কয়েকজনের নিকট হতে চাকরি দেওয়ার নাম করে টাকা নিয়ে আত্মসাৎ করে।

সম্প্রতি কলোনির মালিক মাহতাব উদ্দিনের ছেলেকে পুলিশের সিআইডিতে চাকরি দেওয়ার নাম করে নগদ ১৭ হাজার টাকা নেয় জয়নাল। কিন্তু যথাসময়ে চাকরি না হওয়ায় মাহতাবের মনে সন্দেহের সৃষ্টি হয়। সন্দেহের প্রেক্ষিতে গত রবিবার (১৫ মে) জয়নালকে স্থানীয় তারাদরম বাজারে আটক করেন মাহতাব উদ্দিন। আটকের পর বাজারের লোকজনের সামনে চাকরির বিষয়ে জিজ্ঞেস করলে সে মিথ্যা কথা বলেছে বলে জানায়। পরে স্থানীয় লোকজনের সহায়তায় জয়নালকে পুলিশে দেওয়া হয়।

বড়লেখা থানার অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘প্রতারণার ঘটনায় মাহতাব উদ্দিন বাদী হয়ে মামলা করেছেন। জয়নালকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।’

Sharing is caring!

Loading...
Open