জাপার কাউন্সিল কাল, প্রস্তুতি সম্পন্ন

japa_112958নিউজ ডেস্ক :: এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পাটির অষ্টম কাউন্সিল আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে। পার্টির প্রায় ৫০ হাজার কাউন্সিলর ও ডেলিগেটসহ লক্ষাধিক প্রতিনিধি যোগদান করবেন বলে আশা করছে দলটি। ইতোমধ্যে কাউন্সিলের সব প্রস্তুতি সম্পন্নহ হয়েছে বলে জানিয়েছেন পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তন ও পার্শ্ববর্তী সোহরাওয়ার্দী উদ্যানে এই কাউন্সিল অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। সকাল ১০টা থেকে দুপুর দুইটা পর্যন্ত উদ্বোধনী ও সাধারণ সম্মেলন এবং দুপুর দুইটা থেকে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিলরদের নিয়ে মূল সম্মেলন অনুষ্ঠিত হবে।

১৯৮৬ সালের ১ জানুয়ারি জাতীয় পার্টি প্রতিষ্ঠিত হয়। ইতোমধ্যে দলটি ৩০ বছর পার করেছে। গত ১ জানুয়ারিতে জাতীয় সম্মেলন করার কথা থাকলেও সে সময়ে অনেক জেলা সম্মেলন সম্পন্ন না হওয়ায় তারিখ পেছানো হয়েছে। সম্মেলনে সরকারি দল আওয়ামী লীগসহ মহাজোটে সরকারের সব শরিকদলকে আমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়া বাংলাদেশে অবস্থিত বিভিন্ন দেশের মিশন প্রধানদেরও সম্মেলনে আমন্ত্রণ জানানো হয়েছে।

১৬ এপ্রিল জাতীয় পাটির সম্মেলনে অনুষ্ঠিত হওয়ার পূর্বনির্ধারিত সময় ছিল। তবে এ সময়ের মধ্যে জেলা সম্মেলন সমাপ্ত করা যায়নি বলে তারিখ পেছানো হয়েছে।

সুনীল শুভরায় বলেন, জাতীয় কাউন্সিলকে কেন্দ্র করে সারাদেশে নেতাকর্মীদের মধ্যে নতুন প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এ সম্মেলনের মাধ্যমে জাতীয় পার্টি নতুনভাবে যাত্রা শুরু করবে।

সম্মেলনের মাধ্যমে গঠিত কমিটির নেতৃত্বে জাতীয় পার্টি আগামী জাতীয় সংসদ নির্বাচনসহ সব নির্বাচনে অংশগ্রহণ করবে বলেও জানান তিনি। এই কাউন্সিল ঘিরে জাতীয় পার্টিতে মহাসচিব পরিবর্তন আনা হয়। পার্টির প্রধান এরশাদ দলের ঐক্য বজায় রাখতে সংসদে বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদকে সিনিয়র কো-চেয়ারম্যান করতে বাধ্য হন। এর আগে এরশাদ তার ছোট ভাই গোলাম মোহাম্মদ কাদেরকে পার্টির কো-চেয়ারম্যান করেন।

Sharing is caring!

Loading...
Open