‘ভয়াবহ’ প্রশিক্ষণ নিচ্ছেন পরীমনি

1বিনোদন ডেস্ক ::  ভয়াবহ প্রশিক্ষণ নিচ্ছেন ঢালিউডের বর্তমান সময়ের অন্যতম সেরা নায়িকা পরীমনি। বহুতল ভবন থেকে লাফিয়ে পড়বেন নিচে। সেখান থেকে পড়ে পিচঢালা পথে স্কেটিং করবেন। পরে পানির নিচে ডুব দিয়ে লড়াইও করবেন শত্রুপক্ষের সঙ্গে। আর এই পানির নিচে থাকতে গেলে পরীকে আড়াই মিনিট দম বন্ধ রাখতে হবে। দুই দিন ধরে সেই কৌশলই রপ্ত করছেন নায়িকা। চলবে আরো কয়েক সপ্তাহ।

তবে এর সবই করতে হবে সিনেমার জন্য। ভারতের চেন্নাই থেকে আসা এক প্রশিক্ষকের কাছে প্রশিক্ষণ নিচ্ছেন পরীমনি। ‘রক্ত’ নামের নতুন ছবিতে এমন দৃশ্যেই দেখা যাবে নায়িকাকে। এমনটাই জানালেন ‘রক্ত’ ছবির স্বনামধন্য পরিচালক মালেক আফসারী।

তিনি বলেন, ‘ছবিতে দার্জিলিংয়ের পাহাড়ি রাস্তায় পরী ভিলেনের পেছনে ধাওয়া করবে স্কেটিং করে। তাই দুদিন থেকে স্কেটিংয়ের ট্রেনিং নিচ্ছে পরী। ছবিতে এমন কিছু ভয়াবহ দৃশ্য দেখা যাবে, যা বাংলা সিনেমায় আগে দেখা যায়নি। শুধু ধাওয়া করা নয়, স্কেটিং করেই ফাইট করবে পরী। আমাদের এই ছবির ফাইট ডিরেক্টর হিসেবে কাজ করবেন থাইল্যান্ডের ফাইট মাস্টার জাইকা। তিনি সাধারণত কোনো ডামি ব্যবহার করেন না, যে কারণে পরীকে আরো বেশি প্রশিক্ষণ নিতে হচ্ছে।’

পরিচালক আরও বলেন, ‘উঁচু ভবন থেকে পরীকে লাফ দিতে হবে। এর জন্যও তার প্রশিক্ষণ লাগছে। সে অভিনয় অনেক ভালো করে। কিন্তু বহুতল ভবন থেকে লাফ দিতে গেলে সাহস লাগে। যেটা তার আছে, তবে সাথে অভ্যাসটাও লাগবে।

আড়াই মিনিট পানির নিচে থাকার বিষয়ে পরিচালক বলেন, ‘সমুদ্রের নিচে আমাদের একটা ফাইটিং দৃশ্য আছে, সেটা পানির নিচেই শুট করতে হবে। পানির নিচে শুধু থাকলে হবে না, সেখানে ফাইট করতে হবে ভারী অস্ত্র নিয়ে। আমরা সবাই জানি, পানির নিচে হাত-পা নড়াচড়া করাই অনেক কঠিন। তার ওপর ফাইট করা। এরই মধ্যে আমরা প্রশিক্ষণ শুরু করেছি। পরী সাধারণত এক মিনিট, সোয়া এক মিনিট দম বন্ধ করে রাখতে পারে। এই দুদিন প্রশিক্ষণে কিছুটা সময় বেড়েছে। আশা করছি, আগামী কয়েক সপ্তাহের মধ্যে পরী পুরোপুরি প্রস্তুত হয়ে যাবে। চেন্নাই থেকে একজন প্রশিক্ষক এসেছেন। তিনি দিন-রাত প্রশিক্ষণ দিচ্ছেন।’

Sharing is caring!

Loading...
Open