কমলগঞ্জ পৌর এলাকায় জলাবদ্ধতা জলমগ্ন ভানুগাছ প্রাথমিক বিদ্যালয় : পাঠদান ব্যাহত

VANUGUCH GOVT PRY.SCHOOL PIC-3কমলগঞ্জ প্রতিনিধি : মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভায় পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টি হলেই পৌর এলাকার বিভিন্ন স্থানে দেখা দেয় জলাবদ্ধতা। বিশেষ করে কমলগঞ্জ পৌর এলাকার -ভানুগাছ-মাধবপুর সড়ক, ১০নং রোডের মোড়-এর ব্যবসায়ী ও দক্ষিণ কুমড়াকাপন এলাকাবাসীদের জলাবদ্ধতার কারণে চরম দূর্ভোগ পোহাতে হয়। বিশেষ করে ভানুগাছ সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন রাস্তা এবং আবাসিক এলাকার অবস্থা খুবই করুণ। সামান্য বৃষ্টি হলেই পৌর এলাকার জনগুরুত্বপূর্ণ এসব স্থান ২ থেকে ৩ ফুট পানির নীচে তলিয়ে যায়। জমে থাকে বৃষ্টির পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় বিভিন্ন এলাকায় দেখাদিয়েছে দির্ঘ মেয়াদী জলাবদ্ধতার।
বিভিন্ন সময় এ বিষয়টি পৌর কর্তৃপক্ষকে অবহিত করা হলেও তারা এ ব্যাপারে কার্যকরী পদক্ষেপ গ্রহণ না করায় স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ সাধারণ মানুষ চরম দুর্ভোগের শিকার হচ্ছেন।
গত ৪ মে বুধবার সকালে ভানুগাছ সরকারী প্রাথমিক বিদ্যালয় সরিজমিন পরিদর্শনে কালে দেখা যায়, বিদ্যালয়টির যাতায়াতের রাস্তা, খেলার মাঠ, শিক্ষক মিলনায়তন ও কাসরুম ১ফুট পানির নীচে। এরই মধ্যে চলছে শিক্ষার্থীদের পাঠদান। এ পতিবেদকের সাথে আলাপকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ছন্দা বেগম জানান, জলাবদ্ধতা নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য তিনি ১ মাস পূর্বে কমলগঞ্জ পৌরসভার মেয়র বরাবরে একটি লিখিত আবেদন করেছিলেন। কিন্তু অদ্যাবধি কোন সুরাহা হয়নি।
এদিকে এলাকাবাসীর টেলিফোনে খবর পেয়ে সোমবার দুপুরে কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমেদ সরেজমিন এলাকাটি পরিদর্শন করে জরুরীভিত্তিতে জলাবদ্ধতা নিরসনে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরকে নির্দেশ প্রদান করেন। তিনি
জলাবদ্ধতার ব্যাপারে বলেন, এটি দীর্ঘদিনের সমস্যা। নিরসনে একটু সময় লাগবে। তবে স্থায়ীভাবে জলাবদ্ধতা নিরসনে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হবে।

Sharing is caring!

Loading...
Open