শোষণ মুক্তির সংগ্রাম বেগবান করুন : সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট

1ডেস্ক রিপোর্ট :: মহান মে দিবস উপলক্ষে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখার উদ্যোগে শনিবার বিকাল ৩টায় লাল পতাকা মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আম্বরখানাস্থ দলীয় কার্যালয় থেকে মিছিল বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সমাবেশে মিলিত হয়।

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখার আহবায়ক আবু জাফরের সভাপতিত্বে ও জেলা নেতা প্রণব জ্যোতি পালের পরিচারনায় সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের জেলা সাধারন সম্পাদক শাহজান আহমদ, শ্রমিক ফ্রন্ট নেতা রফিকুল ইসলাম, মামুন বেপারী, মাহবুব আহমদ, ইব্রাহিম মিয়া, ছালিক মিয়া, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট মহানগর সভাপতি পাপ্পু চন্দ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন- স্বাধীনতার ৪৪ বছর গত হতে চললেও এখন পর্যন্ত সর্বক্ষেত্রে ৮ঘন্টা কর্ম দিবস, জাতীয় ন্যূনতম মজুরি, গণতান্ত্রিক শ্রম আইন প্রনয়ন হয়নি। প্রধানমন্ত্রী-মন্ত্রী-এমপি- সচিবদের বেতন বৃদ্ধি করা হলেও শ্রমিকের বেতন বৃদ্ধি করা হয়নি। অন্যদিকে বাড়িভাড়া, গাড়িভাড়া, দ্রব্যমূল্য, গ্যাস-বিদ্যুতের দাম বেড়েছে। শিক্ষার খরচ বাড়ছে কিন্তু শ্রমিকের মজুরি বৃদ্ধির কথা মালিক বা সরকার কেউ বলছেনা।

স্বাধীনতার বয়স বাড়ার সাথে সাথে পাল্লা দিয়ে বাড়ছে শ্রমিকদের দু:খ-দুর্দশা, শোষণ-লুন্ঠন। এসব হচ্ছে স্বাধীনতার আকাঙ্খার বিপরীতে দেশের শাসনব্যবস্থা পরিচাালিত হওয়ার কারনে। বর্তমানে দেশে ৬ কোটি ১০ লাখ শ্রমজীবি মানুষ, এরাই দেশের সম্পদের পাহাড় গড়ে তুলচ্ছে অথচ নিজেরা তার নিচে চাপা পড়ছে।

বক্তারা মহান মে দিবসের চেতনায় উজ্জীবিত হয়ে জাতীয় নূন্যতম মজুরী ১৫ হাজার টাকা, ৮ ঘন্টা কর্ম দিবস, গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়নের দাবীতে ও শোষণ মুক্ত সমাজ গড়ার লক্ষ্যে ঐক্যবদ্ধ শ্রমিক আন্দোলন গড়ে তুলার আহবান জানান।

Sharing is caring!

Loading...
Open