বড়লেখায় কালভার্ট ধ্বসে মারাত্মক দূর্ঘটনার আশংকা

Barlekha-KALVARTকমলগঞ্জ প্রতিনিধি : মৌলভীবাজার জেলার বড়লেখায় এলজিইডি’র গুরুত্বপূর্ণ একটি সড়কের কালভার্টের গার্ডওয়াল নির্মাণ কাজ বিলম্বিত হওয়ায় যে কোনো সময় কালভার্ট ধ্বসে মারাত্মক দুর্ঘটনার আশংকা রয়েছে। জানা গেছে, উপজেলার দাসেরবাজার ও বর্ণি ইউনিয়নের জনসাধারণের চলাচলের অন্যতম মাধ্যম দাসেরবাজার-ফকিরবাজার রাস্তার দরং নালার ওপর নির্মিত কালভার্টের (বড়পুল) পাশের মাটি সরে গিয়ে অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। কালভার্টের পাশে নিরাপত্তা দেয়াল নির্মাণের জন্য টেন্ডার আহবান করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। যথাসময়ে ওয়ার্ক অর্ডার দেয়া হলে প্রায় দুই মাস আগে সংশ্লিষ্ট ঠিকাদার দেয়াল নির্মাণের জন্য মাটি খনন করে নির্মাণ কাজ মাঝপথে আটকিয়ে রাখলে কালভার্টটি আরও ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। বাধ্য হয়ে মারাত্মক ঝুঁকি নিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ এ রাস্তায় চলাচল করছেন। যে কোনো সময় কালভার্টটি ধ্বসে পড়ে বড়ো ধরণের দুর্ঘটনার আশংকা করছেন এলাকাবাসী।
বর্ণি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন ও দাসেরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহতাব উদ্দিন জানান, মাটি খননের পর দেয়াল নির্মাণ না করায় গত দুই মাস ধরে তাদের ইউনিয়নের লোকজনকে মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী বিদ্যুত ভূষণ পাল মাটি খননের পর দেয়াল নির্মাণ না করার সত্যতা স্বীকার করে জানান, দ্রুত নির্মাণ কাজ শুরু করার জন্য ঠিকাদারকে কড়া নোটিশ দেয়া হয়েছে।

Sharing is caring!

Loading...
Open